ঢাকা, বাংলাদেশ   বুধবার ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ ফাল্গুন ১৪৩০

সেমিতে আর্জেন্টিনা: ইসলামী বিশ্ববিদ্যালয়ে মধ্যরাতে জয়োল্লাস

ইবি সংবাদদাতা 

প্রকাশিত: ১২:১৬, ১০ ডিসেম্বর ২০২২

সেমিতে আর্জেন্টিনা: ইসলামী বিশ্ববিদ্যালয়ে মধ্যরাতে জয়োল্লাস

নেদারল্যান্ডস-আর্জেন্টিনার ম্যাচ

কাতার বিশ্বকাপ উপভোগের জন্য ইসলামী বিশ্ববিদ্যালয়ের ক্রিকেট মাঠ ও শেখ হাসিনা হলে লাগানো হয়েছে দুইটি বড় পর্দা। সেখানে খেলা উপভোগ করেন শত শত শিক্ষার্থী। খেলার সঙ্গে স্লোগান, হৈ-হুল্লোড়, আতসবাজি, পটকা ফুটোনোতে মেতে উঠেন শিক্ষার্থীরা। তেমনি শনিবার মধ্যরাতে টান টান উত্তেজনার মধ্য দিয়ে জয়ী আর্জেন্টিনার সমর্থকরা প্রিয় দলের এ জয়ে মধ্যরাতেও উচ্ছ্বাসে ফেটে পড়েন।

রাত একটায় কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডসের বিপক্ষে মাঠে নামে আর্জেন্টিনা। খেলায় নির্ধারিত সময় শেষে নেদারল্যান্ডসের বিপক্ষে ২-১ গোলে এগিয়ে ছিল আর্জেন্টিনা। কিন্তু বিপত্তি বাঁধে অতিরিক্ত যোগ করা ১০ মিনিটে। আর অতিরিক্ত সময়ে শেষ মিনিটে ২-২ সমতায় শেষ হয় খেলা।

উচ্ছ্বসিত দর্শকরা যেন নিমিশেই হতাশ। অতিরিক্ত সময়ে দুই দলই বেশ কিছু সুযোগ তৈরি করলেও কেউই পায়নি গোলের দেখা। এতেই ম্যাচের ফলাফলের জন্য গড়ায় টাইব্রেকারে। আর টাইব্রেকারে ডাচদের প্রত্যাবর্তন রুখে সেমিফাইনালের টিকিট কাটে আর্জেন্টিনা। টাইব্রেকারে ৪-৩ ব্যবধানে হারিয়ে সেমিফাইনালের টিকেট হাতে নিয়ে নেদারল্যান্ডসকে দেশে ফেরার টিকেট ধরিয়ে দেন আলবেসিলেস্তেরা। আর এরই মাধ্যমে বিশ্বকাপে বেঁচে থাকে মেসি ভক্তদের আশা।

খেলা শেষ হতেই বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্রিকেট মাঠ ও শেখ হাসিনা হলে দর্শকদের উন্মাদনা শুরু হয় পতাকা হাতে ও জার্সি পরিহিত অবস্থায় আর্জেন্টাইন সমর্থকদের মিছিল ও স্লোগানে মুখরিত হয় ইবি ক্যাম্পাস।

বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী ও আর্জেন্টাইন সমর্থক মামুন রেজা বলেন, খেলা নিয়ে খুব দুশ্চিন্তার মধ্যে ছিলাম। ম্যাচটি অল্পের জন্য হাত ফসকে বেরিয়ে যাচ্ছিল। তবে ট্রাইব্রেকারে পুরোপুরি মুগ্ধ হয়েছি। আশা করি, এবাবের বিজয়ের মুকুট মেসিবাহিনীর হাতেই উঠবে।

অপর এক সমর্থক ফাহাদ আল ফয়সাল বলেন, শৈল্পিক খেলা উপভোগ করার জন্য আর্জেন্টিনাকে সাপোর্ট করি। আজকেও নিরাশ করেনি মেসিরা। খেলার প্রথম অংশে ঠিক থাকলেও শেষের থ্রিলিং মোমেন্টামের জন্য প্রস্তুত ছিলাম না। আবারও মেসি প্রমাণ করলো সর্বকালের সেরা প্লেয়ার সে নিজেই।

এসআর

×