ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৭ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯

monarchmart
monarchmart

আর্জেন্টিনার বিশ্বকাপ কেবল শুরু : মেসি 

প্রকাশিত: ১১:১৮, ২৭ নভেম্বর ২০২২

আর্জেন্টিনার বিশ্বকাপ কেবল শুরু : মেসি 

মেসির কণ্ঠে শোনা গেল তৃপ্তির সুর

একটি হারেই আর্জেন্টিনা চলে গিয়েছিল খাদের কিনারায়। বিশ্বকাপের শেষ ষোলোয় যাওয়ার ভাগ্য নিজেদের হাতে রাখতে মেক্সিকোর বিপক্ষে জয়ের কোনো বিকল্প ছিল না। কঠিন মুহূর্তে সামনে থেকে দলকে পথ দেখালেন অধিনায়ক লিওনেল মেসি। গোল করে ও করিয়ে দলকে জেতানোর পর এই মহাতারকা বললেন, তাদের বিশ্বকাপ শুরু হলো কেবল।

লুসাইল স্টেডিয়ামে শনিবার রাতে ‘সি’ গ্রুপের ম্যাচে মেক্সিকোকে ২-০ গোলে হারায় আর্জেন্টিনা। চমৎকার এক গোল করার পর এনসো ফের্নান্দেসের গোলেও অবদান রাখেন মেসি।

ফেভারিট হিসেবে কাতারে পা রেখে প্রথম ম্যাচে সৌদি আরবের বিপক্ষে শুরুতে এগিয়ে গিয়েও ২-১ গোলে হেরে যায় আর্জেন্টিনা। মেক্সিকোর বিপক্ষে হারলে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হতো তাদের। ড্র করলে ঝুলে থাকত সম্ভাবনা। তবে দারুণ জয়ে সবকিছু নিজেদের হাতেই রাখল লিওনেল স্কালোনির দল।

ম্যাচের পর মেসির কণ্ঠে শোনা গেল তৃপ্তির সুর। দলের প্রতি সমর্থকদের আস্থা রাখতে বললেন নিজের পঞ্চম ও সম্ভাব্য শেষ বিশ্বকাপ খেলতে আসা ৩৫ বছর বয়সী তারকা।

“আজ আর্জেন্টিনার জন্য আরেকটি বিশ্বকাপ শুরু হলো। আমি সবাইকে একই কথা বলি, তারা যেন সবসময় আমাদের ওপর বিশ্বাস রাখে। যা করার দরকার ছিল, আজ আমরা তাই করেছি। আমাদের সামনে অন্য কোনো পথ ছিল না। আমাদের জিততে হতো, যাতে সবকিছু আমাদের নিজেদের হাতে থাকে।”

মেক্সিকোর বিপক্ষে প্রথমার্ধের প্রায় পুরোটা সময় নিজেদের খুঁজে ফেরেন মেসি-মার্তিনেসরা। এই সময়ে পরিষ্কার কোনো সুযোগই তৈরি করতে পারেনি তারা। গোল করার কোনো তাড়নাও দেখা যায়নি তাদের মাঝে। মেসিও স্বীকার করে নিলেন প্রথমার্ধে নিজেদের মান অনুযায়ী খেলতে পারেননি তারা।

“প্রথমার্ধে যেভাবে দরকার ছিল, আমরা সেভাবে খেলতে পারিনি। দ্বিতীয়ার্ধে যখন আমরা মনকে শান্ত করতে পারলাম, আমরা আরও ভালো খেলতে শুরু করলাম।”

 

টিএস

monarchmart
monarchmart