ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১

আফ্রিদির চোখে পাকিস্তানই ফেভারিট

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ০০:৫৩, ৩০ মে ২০২৪

আফ্রিদির চোখে পাকিস্তানই ফেভারিট

আফ্রিদি

দীর্ঘ দেড় দশক আগে টি২০ বিশ্বকাপে প্রথম শিরোপা জয়ের স্বাদ পেয়েছিল পাকিস্তান। ইংল্যান্ড বিশ্বকাপে শ্রীলঙ্কাকে হারিয়ে স্বপ্নের এই শিরোপায় চুমো একেছিল মিসবাহ-আফ্রিদিরা। এরপর কেটে গেছে অনেকটা সময়। কিন্তু ক্রিকেটের এই সংক্ষিপ্ত ফরম্যাটে আর চ্যাম্পিয়ন হতে পারেননি এশিয়ার অন্যতম শক্তিশালী এই দেশ।

সর্বশেষ আসরেও ফাইনালে গিয়ে ইংল্যান্ডের কাছে হেরে স্বপ্নভঙ্গের বেদনা নিয়ে মাঠ ছাড়ে বাবর-রিজওয়ানরা। তবে অতীতের সেই ব্যর্থতার বৃত্ত থেকে বেরিয়ে এসে এবার পাকিস্তানের শিরোপা-খরা ঘুচবে বলে মন্তব্য করেছেন দেশটির সাবেক কিংবদন্তি ক্রিকেটার শহীদ আফ্রিদি।

এর পেছনে যুক্তিও দেখিয়েছেন ৪৪ বছর বয়সী শহীদ আফ্রিদি। তার মতে, রবিবার থেকে শুরু হতে যাওয়া এবারের বিশ্বকাপে পাকিস্তানের পেস বোলিং লাইন-আপই সবচেয়ে বেশি শক্তিশালী। পাকিস্তান দলে থাকা পাঁচ পেসার অনেক বেশি দক্ষ এমনকি। এমন শক্তিশালী বোলিং লাইন-আপ অন্য কোনো দলের নেই। পাকিস্তান দলের সেরা পেসার শাহিন শাহ আফ্রিদির সঙ্গে রয়েছেন অভিজ্ঞ মোহাম্মদ আমির, হারিস রউফ, নাসিম শাহ এবং আব্বাস আফ্রিদি।

আইসিসির পোস্ট করা এক ভিডিও বার্তায় বিশ্বকাপে শুভেচ্ছা দূতের ভূমিকায় থাকায় আফ্রিদি বলেন, ‘আমার মনে হয়, বিশ্বের কোন ক্রিকেট দলে এমন শক্তিশালী বোলিং লাইনআপ নেই। আমাদের চার পেস বোলারই অনেক বেশি দক্ষ। এমনকি বেঞ্চে থাকা বোলার আব্বাসও (আফ্রিদি) স্লোয়ার বোলিংয়ে বেশ পারদর্শী।’
যে কারণেই বিশ্ব মানের ব্যাটারদের বিপক্ষে পাকিস্তানের বোলাররা দারুণ পারফর্ম করবে বলে মনে করেন আফ্রিদি। এ প্রসঙ্গে ২০০৯ বিশ্বকাপের ফাইনালের নায়ক বলেন, ‘পাকিস্তানের প্রধান শক্তি বোলিং। আর এই বোলিং দিয়েই প্রতিপক্ষ ঘায়েল করার পরিকল্পনা করে তারা। দলের ব্যাটিংও ভালো হচ্ছে। বড় মঞ্চে কিভাবে পারফর্ম করতে হয়, তা দলের ব্যাটাররা জানে। তবে বোলিংই পাকিস্তানকে সাফল্য এনে দিবে। সব মিলিয়ে আগামী বিশ্বকাপে অন্যতম ফেভারিট পাকিস্তান।’

×