ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৩ মে ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১

প্রিমিয়ার ক্রিকেট লিগ

মোহামেডানের হারে তিনে শাইনপুকুর

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ০০:৪৪, ১৭ এপ্রিল ২০২৪

মোহামেডানের হারে তিনে শাইনপুকুর

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএল)

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএল) আবাহনী লিমিটেড ও শেখ জামাল ধানমন্ডি ক্লাব নিশ্চিত করেছে সুপার লিগ। কিন্তু রেসে আছে আরও ৫ দল। সেখান থেকে একটি দল ছিটকে পড়বে। কিন্তু কোন দল সেই দুর্ভাগ্যের শিকার হবে তার ফয়সালা হবে রাউন্ড রবিন লিগ পর্বের শেষ রাউন্ডে। তার আগে মোহামেডান স্পোর্টিং ক্লাব আরেকটি হার দেখেছে।

মঙ্গলবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বৃষ্টি বিঘিœত ম্যাচে তাদের ৬ উইকেটে হারিয়ে পয়েন্ট টেবিলের তিনে ওঠে এসেছে শাইনপুকুর ক্রিকেট ক্লাব। তাদের সমান ১৪ পয়েন্ট নিয়ে চারে মোহামেডান। বিকেএসপির দুই মাঠে জিতেছে গাজী গ্রুপ ক্রিকেটার্স ও রূপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাব। বিকেএসপির ৩ নম্বর মাঠে রূপগঞ্জ বৃষ্টি আইনে ৫ রানে হারায় সিটি ক্লাবকে।

শামসুর রহমান ৯৩ বলে ৪ চার ও ৮ ছক্কায় ১০৬ এবং আব্দুল্লাহ আল মামুন ৯২ বলে ৭ চার, ৪ ছক্কায় ৮১ রান করলে রূপগঞ্জ ৫০ ওভারে তোলে ৮ উইকেটে ২৯৭ রান। সোহেল রানা ও ইরফান হোসেন ৩টি করে উইকেট নেন। জবাবে সিটি ৪১ ওভারে ২৬৬ রানের টার্গেটে ৮ উইকেটে ২৬০ রান তোলে। ৩৭ বলে ৩ চার, ৭ ছক্কায় ৬৯ রানে অপরাজিত থাকেন সাজ্জাদুল হক রিপন। এ ছাড়া শাহরিয়ার কমল ৭৬ বলে ৭ চার, ১ ছয়ে ৬৫ ও আশিক-উল-আলম ৬৪ বলে ৪৮ রান করেন। আরাফাত সানি জুনিয়র নেন ৪ উইকেট।

বিকেএসপির ৪ নম্বর মাঠে ৫০ ওভারে ৭ উইকেটে ৩৪৪ রান তোলে গাজী গ্রুপ। আনিসুল ইমন ৬৫, হাবিবুর রহমান সোহান ৫৫ বলে ৯ চার ও ৫ ছক্কায় ৮১, সাব্বির হোসেন ৭৪ ও আলআমিন ৬৪ রান করেন। রাহাতুল ফেরদৌস নেন ৩ উইকেট। 
জবাবে ৪১ ওভারে ৩০৯ রানের টার্গেটে ৪০.৩ ওভারে ১৭৮ রানে থামে ব্রাদার্স এবং হেরে যায় ১৩০ রানে। আব্দুল মজিদ ৫১ রান করেন। ৪ উইকেট নেন গাফফার সাকলাইন।

মিরপুরে নাহিদ রানার পেস তোপে ৫০ ওভারে ৯ উইকেটে মাত্র ২২৭ রান করে মোহামেডান। ডিপিএলে প্রথমবার এবং লিস্ট ‘এ’ ক্যারিয়ারে ৬ষ্ঠ ম্যাচে দ্বিতীয়বার ৫ উইকেট নেন নাহিদ ৪৫ রানে। ইমরুল কায়েস ৭৩ বলে ৫ চার, ২ ছয়ে ৫৬ ও আবু হায়দার রনি ৫৫ বলে ৪ চার, ৩ ছক্কায় ৫১ রান করেন। বৃষ্টির জন্য শাইনপুকুর ৩০ ওভারে ১৫৮ রানের টার্গেটে নেমে ২৭.৪ ওভারে ৪ উইকেট হারিয়েই তা ছুঁয়ে ফেলে। তানজিদ হাসান তামিম ৩৬ বলে ৮ চারে ৩৬, জিশান আলম ১৫ বলে ১ চার, ৩ ছয়ে ২৬, মার্শাল আইয়ুব ৩৮ বলে ৪ চারে ৩০ ও আকবর আলী ২০ বলে ১ চার, ২ ছক্কায় অপরাজিত ২৭ রান করেন।

×