ঢাকা, বাংলাদেশ   বুধবার ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

বিতর্ক পিছু ছাড়ছে না সাকিবের

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ২৩:৩৪, ১৫ মার্চ ২০২৩

বিতর্ক পিছু ছাড়ছে না সাকিবের

সাকিব আল হাসান

বিতর্ক পিছু ছাড়ছে না বিশ্বখ্যাত অলরাউন্ডার ও জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক সাকিব আল হাসানের। কদিন আগে ভক্তদের সঙ্গে দুর্ব্যবহারের ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হবার পর এবার এক পুলিশ কর্মকর্তা হত্যা মামলার আসামির স্বর্ণের শো-রুম উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেন তিনি। এতেই বিতর্ক ছড়িয়েছে ঢাকা থেকে দুবাই পর্যন্ত। বুধবার তিনি আরও কজন বিদেশী ক্রিকেটারের সঙ্গে দুবাইয়ের এই শো-রুমের উদ্বোধনীতে অংশ নেন।

যার মালিক পুলিশ পরিদর্শক পদমর্যাদার এক সদস্য হত্যা মামলার পলাতক আসামি আরাভ খান-এর। তিনি বর্তমানে দুবাইয়ে স্বর্ণ ব্যবসায় জড়িত। সেই আরাভ খানের সোনার দোকানের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেন সাকিব আল হাসান।
পুলিশ জানিয়েছে, ২০১৮ সালে পুলিশের বিশেষ শাখার (এসবি) স্কুল অব ইন্টেলিজেন্স পরিদর্শক মামুন ইমরান খানকে (৩৪) পুড়িয়ে হত্যা করা হয়। সেই হত্যা মামলার ৬ নম্বর আসামি আরাভ খান। মামুন হত্যার ঘটনায় তার ভাই ডিএমপির বনানী থানায় ২০১৮ সালের ১০ জুলাই একটি মামলা দায়ের করেন। এই মামলায় ২০১৯ সালে আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ।

সেখানে আরাভের নাম আছে। মামলার এজাহার অনুযায়ী আরাভের আসল নাম রবিউল ইসলাম ওরফে আপন ওরফে সোহাগ ওরফে হৃদয়। হত্যা মামলার সাজা থেকে বাঁচতে আবু ইউসুফ লিমন নামে এক তরুণকে বিকেএসপিতে খেলার সুযোগের প্রলোভন দেখান আরাভ। এই প্রলোভনে পড়ে লিমন আদালতে আরাভের বদলে আত্মসমর্পণ করে। পরে আদালত লিমনকে কারাগারে পাঠায়। এই ফাঁকে আরাভ ঊর্ধ্বতন এক সরকারি কর্মকর্তার সহায়তায় নকল পাসপোর্ট বানিয়ে দেশত্যাগ করে দুবাই চলে যায়। পরে এ বিষয়টি জানাজানি হলে লিমনকে আদালত খালাস দেন।

দুবাইয়ের আরাভ খানই পুলিশ পরিদর্শক মামুন হত্যার ৬ নম্বর পলাতক আসামি বলে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের মতিঝিল বিভাগ নিশ্চিত করেছে। ডিবি জানায়, পুলিশের জমা দেওয়া অভিযোগপত্রেও তাকে পলাতক আসামি দেখানো হয়েছে। বুধবার আরাভ খানের প্রতিষ্ঠান আরাভ জুয়েলার্স-এর উদ্বোধনী অনুষ্ঠান হয়। এতে যোগ দিতে সাকিব আল হাসান দুবাই অবস্থান করছেন। পলাতক আসামির দোকান উদ্বোধনে সাকিবের অংশগ্রহণ নিয়ে দুবাইয়ের বাংলাদেশী কমিউনিটিতে বেশ আলোচনা-সমালোচনা শুরু হয়েছে।

×