ঢাকা, বাংলাদেশ   রোববার ২৭ নভেম্বর ২০২২, ১২ অগ্রাহায়ণ ১৪২৯

monarchmart
monarchmart

লড়াই করে হারল বাংলাদেশ

প্রকাশিত: ১২:২৫, ৭ অক্টোবর ২০২২

লড়াই করে হারল বাংলাদেশ

পাকিস্তানের ক্রিকেটারদের বিজয় উদযাপন

শুরুটা দারুণ হলেও শেষটা আর রাঙাতে পারল না টাইগাররা। পাকিস্তানের দেয়া ১৬৮ রানের লক্ষ্যকে তাড়া করতে নেমে ১৪৬ রানেই আউট হয়ে বাংলাদেশ। ২১ রানে ম্যাচ জিতে নেয় পাকিস্তান।

যদিও দুই ওপেনার মেহেদী হাসান মিরাজ এবং সাব্বির রহমান-১২ রানের ব্যবধানে বিদায় নেয়ার পর জুটি গড়ে তোলার চেষ্টা করেন লিটন-আফিফ। দুইজনের ব্যাটে ৫০ রানের জুটিও গড়ে ওঠে। ২ উইকেটে ৩৭ রান থেকে ৮৭ রানে নিয়ে যান তারা দলীয় স্কোরকে।

কিন্তু এ সময়ই ঘটে বিপর্যয়। পাকিস্তানি স্লো বাঁ-হাতি অর্থোডক্স স্পিনার মোহাম্মদ নওয়াজের পরপর দুই বলে উইকেট হারান লিটন দাস এবং মোসাদ্দেক হোসেন সৈকত। হ্যটট্রিকের সুযোগ ছিল। তবে হ্যাটট্রিক না হলেও দুই উইকেট তুলে নিয়ে বাংলাদেশকে দারুণ বিপদে ফেলে দিয়েছেন নওয়াজ।

একপাশ আাগলে দারুণ খেলছিলেন আফিফ হোসেন ধ্রুব। কিন্তু হঠাৎ খেই হারিয়ে ফেলেন তিনিও। ২৩ বলে ২৫ রান করে শাহনাওয়াজ ধানির বলে মোহাম্মদ ওয়াসিমের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান তিনি।

অধিনায়ক নুরুল হাসান সোহান বেশ আক্রমণাত্মক ব্যাট করতে পারেন। এ কারণে তারওপর প্রত্যাশা ছিল অনেক। কিন্তু ৯ বল খেলে ৮ রান করে বিদায় নেন তিনিও। 

পাকিস্তানের হয়ে ২৪ রানে তিনটি উইকেট নেন মোহাম্মদ ওয়াসিম। ২৫ রানে দুইটি উইকেট নেন মোহাম্মদ নেওয়াজ।

এর আগে, টস হেরে ব্যাট করতে নেমে ৫২ রানের উদ্বোধনী জুটি পায় পাকিস্তান। ২৫ বলে ২২ রান করে মিরাজের বলে মোস্তাফিজের হাতে ক্যাচ তুলে দিয়ে আউট হন অধিনায়ক বাবর আজম। এরপর শান মাসুদের সঙ্গে ৪২ রানের জুটি হয় মোহাম্মদ রিজওয়ানের।

 ২২ বলে ৩১ রান করে নাসুম আহমেদের শিকার হন তিনি। ৬ বলে ৬ রান করা হায়দার আলির ক্যাচ দারুণভাবে ধরেন বাউন্ডারির কাছে দাঁড়ানো ইয়াসির আলি রাব্বি।  

একপ্রান্তে উইকেট গেলেও অন্য প্রান্তে হাল ধরেন রিজওয়ান। শেষ অবধি অপরাজিত থেকে ৫০ বলে ৭৮ রান করেন তিনি। বাংলাদেশের হয়ে ২৫ রান দিয়ে ২ উইকেট নেন তাসকিন। 

এসআর

monarchmart
monarchmart