ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১০ ফাল্গুন ১৪৩০

পদযাত্রার মধ্যদিয়ে সরকারকে চলে যেতে বাধ্য করব: ফখরুল

প্রকাশিত: ১৬:৩২, ২৮ জানুয়ারি ২০২৩; আপডেট: ১৬:৩৩, ২৮ জানুয়ারি ২০২৩

পদযাত্রার মধ্যদিয়ে সরকারকে চলে যেতে বাধ্য করব: ফখরুল

বক্তব্য দিচ্ছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর

ঢাকার এই নীরব পদযাত্রার মধ্যদিয়ে জনগণকে সঙ্গে নিয়ে এই দানবীয় সরকারকে চলে যেতে বাধ্য করব বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

শনিবার (২৮ জানুয়ারি) দুপুরে রাজধানীর বাড্ডায় সুবাস্তু মার্কেটের সামনের সড়কে পদযাত্রা কর্মসূচির আগে দেওয়া বক্তব্যে এ মন্তব্য করেন তিনি। গণতন্ত্র পুনরুদ্ধার ও ১০ দফার দাবিতে রাজধানীতে চার দিনের পদযাত্রার আজ প্রথম দিনের কর্মসূচি এটি।

মির্জা ফখরুল বলেন, ‘সরকারকে বলে দিতে চাই, অবিলম্বে পদত্যাগ করুন। অন্যথায় ভারাক্রান্তভাবে চলে যেতে হবে। পালাবার কোনো পথ পাবেন না।’

বিএনপি মহাসচিব বলেন, ‘আমাদেরকে ভোটের অধিকার ফিরিয়ে আনতে হবে, আমাদের কথা বলার অধিকার ফিরিয়ে আনতে হবে। এই সরকার থাকলে সুষ্ঠু নির্বাচন হবে না। তাই এই সরকারকে পদত্যাগ করতে হবে। আমরা প্রতিটি আন্দোলন শান্তিপূর্ণভাবে করেছি। শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমে এই সরকারের পতন ঘটাব।’ 

ঢাকা মহানগর উত্তর বিএনপির উদ্যোগে আগামী ৩১ জানুয়ারি গাবতলী থেকে মাজার রোড় হয়ে মিরপুর ১০ নম্বর গোলচত্বর পর্যন্ত পদযাত্রা হবে। একইভাবে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি ৩০ জানুয়ারি যাত্রাবাড়ী থেকে শ্যামপুর পর্যন্ত এবং ১ ফেব্রুয়ারি মুগদা থেকে মালিবাগ পর্যন্ত পদযাত্রা করবে। 

 

এমএইচ

×