ঢাকা, বাংলাদেশ   রোববার ১৬ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১

আয়ারল্যান্ডের পরিবহন উপদেষ্টা হলেন সাজেদুল চৌধুরী রুবেল 

প্রকাশিত: ২০:১৬, ২০ মে ২০২৪; আপডেট: ২০:১৮, ২০ মে ২০২৪

আয়ারল্যান্ডের পরিবহন উপদেষ্টা হলেন সাজেদুল চৌধুরী রুবেল 

সাজেদুল চৌধুরী রুবেল।

আয়ারল্যান্ড সরকারের পরিবহন মন্ত্রনালয়ের উপদেষ্টা কমিটিতে দ্বিতীয়বারের মতো স্থান পেয়েছেন প্রবাসী বাংলাদেশী সাজেদুল চৌধুরী রুবেল। ছোট পাবলিক সার্ভিস যানবাহন সংক্রান্ত উপদেষ্টা এই কমিটির মোট সদস্য ১৬ জন। উপদেষ্টা কমিটির চেয়ারপারসন হলেন মি. কর্নেলিয়াস ও’ডোনোহু। এই কমিটির গুরুত্বপূর্ণ সদস্য হিসেবে দ্বিতীয়বারের মত স্থান পেয়েছেন নেত্রকোনার মোহনগঞ্জের এই প্রবাসী বাংলাদেশী। 

কোনো বাংলাদেশি উপদেষ্টার মতো সন্মানিত পদে আসীন হতে সক্ষম হয়েছেন। এর আগে শুধু বাংলাদেশ নয়, অন্য কোনো দেশের নাগরিকই এ কমিটিতে আসন লাভের সুযোগ পাননি। মন্ত্রনালয়ের এমন গুরুত্বপূর্ণ উপদেষ্টা কমিটিতে সদস্য পদ প্রাপ্তির মধ্য দিয়ে বিদেশে দেশের মুখ উজ্জ্বল করার তালিকায় আরেকটি নতুন দৃষ্টান্ত সংযোজিত হলো।

সাজেদুল চৌধুরী রুবেল নেত্রকোনা জেলার মোহনগঞ্জ উপজেলার বরান্তর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মরহুম ইউনুস আলী চৌধুরী ও বেগম সাজেদা চৌধুরীর সন্তান। তিনি কবি, প্রাবন্ধিক, কলামিস্ট ও গল্পকার হিসেবে পরিচিত রয়েছে।

এর আগে ২০২১ সালের মে মাসে তাঁকে এই পদে নিয়োগ দেয়া হয়েছিল, যার মেয়াদ গত ২ মে শেষ হয়েছে। ফলে গত ১৪ মে পরিবহন মন্ত্রী ইমন রয়ন টি. ডি ২০২৭ সালের ২ মে পর্যন্ত অর্থাৎ আগামী ৩ বছরের জন্য তাঁকে এই পদে পুনরায় নিয়োগ দেন। সাজেদুল চৌধুরী রুবেল প্রায় ২৫ বছর যাবত পরিবারসহ আয়ারল্যান্ডের লিমরিক শহরে স্থায়ীভাবে বসবাস করছেন। দুই কন্যা সন্তানের জনক সাজেদুল চৌধুরী রুবেল সকলের দোয়া প্রার্থী।
 

 

আকাশ

×