ঢাকা, বাংলাদেশ   সোমবার ২২ জুলাই ২০২৪, ৬ শ্রাবণ ১৪৩১

কাল থেকে চলবে ঢাকা-কক্সবাজার রুটে পর্যটক এক্সপ্রেস

প্রকাশিত: ১৭:৪৫, ৯ জানুয়ারি ২০২৪

কাল থেকে চলবে ঢাকা-কক্সবাজার রুটে পর্যটক এক্সপ্রেস

ট্রেন

ঢাকা-কক্সবাজার-ঢাকা রুটে নির্ধারিত দ্বিতীয় ট্রেন ‘পর্যটক এক্সপ্রেস’ বুধবার (১০ জানুয়ারি) থেকে চলাচল শুরু করবে। নতুন এই আন্তনগর ট্রেনটি চালুর এক সপ্তাহ আগে থেকে শুরু হয়েছে আগাম টিকিট বিক্রি। বুধবার থেকে আগামী ১০, ১১, ১২ ও ১৩ জানুয়ারির টিকিট পাওয়া যাচ্ছে অনলাইন ও টিকিট কাউন্টারে। এই তথ্য নিশ্চিত করেছেন ঢাকা রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার আনোয়ার হোসেন। 

তিনি বলেন, কক্সবাজার রুটের নতুন আন্তনগর ট্রেন পর্যটক এক্সপ্রেসের টিকিট বিক্রি শুরু হয়েছে। এটি অনলাইন ও কাউন্টার উভয় জায়গায় পাওয়া যাচ্ছে।  বাংলাদেশ রেলওয়ে আন্তনগর ট্রেনের ক্ষেত্রে ১০ দিন আগের অগ্রিম টিকিট বিক্রি করে, সেই হিসাবে সময় অতিবাহিত হওয়ায় আজ ১০, ১১, ১২ ও ১৩ জানুয়ারির আগাম টিকিট বিক্রি করা হবে। 

পর্যটক এক্সপ্রেস ট্রেনের সময়সূচি
বাংলাদেশ রেলওয়ের পূর্বাঞ্চলের সহকারী চিফ অপারেটিং সুপারিনটেনডেন্ট মোহাম্মদ আবু বক্কর সিদ্দিকী স্বাক্ষরিত এক চিঠিতে বলা হয়, পর্যটকদের স্বাচ্ছন্দ্য ও নিরাপদ ভ্রমণে ঢাকা-কক্সবাজার-ঢাকা রুটে চলাচলের জন্য সদ্য আমদানি করা নতুন কোরিয়ান কোচ দিয়ে এক জোড়া ননস্টপ আন্তনগর (পর্যটক এক্সপ্রেস) ট্রেন পরিচালনার জন্য সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী ১০ জানুয়ারি থেকে এই ট্রেন চলাচল করবে।

পর্যটক এক্সপ্রেস নামের নতুন ট্রেনে কোচ থাকবে ১৬টি, মোট আসন সংখ্যা ৭৮৫ এবং ট্রেনের নম্বর-৮১৫ / ৮১৬। ট্রেনের সাপ্তাহিক বন্ধ থাকবে রবিবার। ট্রেনটির ওয়াটারিং, সার্ভিসিং ও ক্লিনিং করা হবে কক্সবাজারে। 

কক্সবাজার থেকে ৮১৫ নম্বর ট্রেনটি রাত ৮টায় ছেড়ে চট্টগ্রামে পৌঁছাবে রাত ১০টা ৫০ মিনিটে। চট্টগ্রামে ২৫ মিনিট বিরতি দিয়ে রাত সোয়া ১১টায় ছেড়ে বিরতিহীনভাবে ঢাকা বিমানবন্দর স্টেশনে পৌঁছাবে রাত ৩টা ৫০ মিনিটে। আর ঢাকা বিমানবন্দর স্টেশনে ৩ মিনিট বিরতি দিয়ে রাত ৩টা ৫৩ মিনিটে ছেড়ে রাত সাড়ে ৪টায় কমলাপুর রেলওয়ে স্টেশনে পৌঁছাবে। 

অন্যদিকে, ৮১৬ নম্বর ট্রেনটি ঢাকা রেলওয়ে স্টেশন থেকে ভোর সোয়া ৬টায় ছেড়ে বিমানবন্দর স্টেশনে পৌঁছাবে ভোর ৬টা ৩৮ মিনিটে। সেখানে ৫ মিনিট বিরতি দিয়ে ভোর ৬টা ৪৩ মিনিটে ছেড়ে বেলা ১১টা ২০ মিনিটে চট্টগ্রামে পৌঁছাবে। এরপর সেখানে ২০ মিনিট বিরতি দিয়ে বেলা ১১টা ৪০ মিনিটে ছেড়ে কক্সবাজার স্টেশনে পৌঁছাবে বেলা ৩টায়।

 

এসআর

সম্পর্কিত বিষয়:

×