ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১

বীর মুক্তিযোদ্ধাদের উদ্দেশ্যে দীপু মনি

আপনাদের মনের ভেতর রয়েছে একটা সমগ্র বাংলাদেশ

নিজস্ব সংবাদদাতা, চাঁদপুর 

প্রকাশিত: ২০:৩৮, ১ ডিসেম্বর ২০২৩

আপনাদের মনের ভেতর রয়েছে একটা সমগ্র বাংলাদেশ

মতবিনিময় সভায় বক্তব্য দেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। ছবি: জনকণ্ঠ

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, বীর মুক্তিযোদ্ধাদেরদের মূল্যায়ন একমাত্র বঙ্গবন্ধুর কন্যাই করেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বীর মুক্তিযোদ্ধাদের সম্মান দিয়েছেন, বর্তমানে তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাো বীর মুক্তিযোদ্ধাদের সম্মান ও মূল্যায়ন দিচ্ছেন।

শুক্রবার (০১ ডিসেম্বর) সন্ধ্যায় চাঁদপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদ মিলনায়তনে সদর ও হাইমচর উপজেলার বীর মুক্তিযোদ্ধাদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

বীর মুক্তিযোদ্ধাদের উদ্দেশ্যে তিনি বলেন, ঘর ছোট হতে পারে আপনাদের মন ছোট নয়। আপনাদের মনের ভেতর একটা করে সমগ্র বাংলাদেশ রয়েছে। দেশ আমাদের মা, এই মায়ের সম্মান রক্ষা করতে জাতির পিতার ডাকে এক কথায় যুদ্ধে চলে গেছেন। নিজের পরিবারের কথা এক ফোঁটাও ভাবেন নাই। চোখের সামনে নিজ সহযোদ্ধাদের হারিয়েও থেমে যান নি। আজকে আপনাদের সেই ত্যাগের কারণে এই স্বাধীন বাংলাদেশ। বর্তমান সরকার বীর মুক্তিযোদ্ধারা ভাতা, চিকিৎসাসহ সবধরনের সুবিধা দিয়েছেন।

দীপু মনি বলেন, জাতির পিতাকে হত্যার পর সবকিছু নিষিদ্ধ হয়ে গিয়েছিলো। ৭৫ এর পরে অসংখ্য মুক্তিযোদ্ধাকে হত্যা করা হয়েছিলো। বঙ্গবন্ধু কন্যা ক্ষমতায় এসে প্রথম ৫বছরের অসংখ্য উন্নয়ন করেছেন। ২০০৯ সালে যখন বঙ্গবন্ধুর কন্যা আবারও সরকার ঘঠন করলেন, একে একে যুদ্ধাপরাধীসহ বঙ্গবন্ধুর হত্যার বিচার কার্যক্রম করলো। গত ১৫ বছরের সবার সহযোগিতায় দেশ পরিচালনার দায়িত্বে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশ এখন বদলে গেছে। এখন মাছ, ধান উৎপাদনে বিশ্বে আমরা একটা বিশেষ জায়গায় এসছি। একজন নেতা ঠিক থাকলে যে দেশ ঠিক জায়গায় যায় শেখ হাসিনা তার প্রমাণ।

সভায় সভাপতিত্ব করেন জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা লে. (অব.) এম এ ওয়াদুদ।

মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল সদর উপজেলার আহবায়ক সুমন সরকার জয়ের সঞ্চালনায় মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে বক্তব্য  দেন, হাইমচর উপজেলা ডেপুটি কমান্ডার হাফেজ আহমেদ, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সহকারি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান মিয়াজী ও হাইমচর উপজেলার বীর মুক্তিযোদ্ধা ইসমাইল মিজি প্রমূখ।

চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান, জেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, এডভোকেট মুজিবুর রহমান ভূঁইয়া, জেলা জজ কোর্টের পিপি অ্যাড. রনজিত রায় চৌধুরী, জেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মৃনাল সাহা, মহসিন পাঠান, কেন্দ্রীয় যুব লীগের সদস্য ও  মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড কাউন্সিল চাঁদপুর জেলা আহবায়ক জাফর ইকবাল মুন্না, জেলা যুব লীগের যুগ্ম আহবায়ক মাহফুজুর রহমান টুটুলসহ চাঁদপুর সদর ও হাইমচর উপজেলার বীর মুক্তিযোদ্ধাগণ এসম উপস্থিত ছিলেন।
 

এসআর

×