ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৩ মে ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১

বাংলাদেশের নির্বাচন নিয়ে নতুন যে বার্তা দিল যুক্তরাষ্ট্র

প্রকাশিত: ২০:১২, ২৯ আগস্ট ২০২৩; আপডেট: ১৭:৩৪, ৩০ আগস্ট ২০২৩

বাংলাদেশের নির্বাচন নিয়ে নতুন যে বার্তা দিল যুক্তরাষ্ট্র

মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের সাথে তিন রাজনৈতিক দলের প্রতিনিধিরা। 

বাংলাদেশের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে বিভিন্ন দেশ তাদের আগ্রহ ও মতামত প্রকাশ করছে। এর মধ্যে যুক্তরাষ্ট্র অন্যতম। দেশটি বিভিন্ন সময়ে বাংলাদেশের নিয়ে বার্তা দিচ্ছে এবং রাজনৈতিক দলগুলোর সঙ্গেও আলোচনা করছে। এবার বাংলাদেশের নির্বাচন নিয়ে নতুন করে বার্তা দিয়েছে আমেরিকা। 

মঙ্গলবার (২৯ আগস্ট) বিকেলে ঢাকা মার্কিন দূতাবাসের ভেরিফায়েড ফেসবুক পেজে নির্বাচন নিয়ে একটি ভিডিও শেয়ার করে নতুন বার্তা দেওয়া হয়েছে।ফেসবুকে দেওয়া সেই বার্তায় বলা হয়েছে, অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্য অর্জনে বাংলাদেশকে সমর্থন দিতে যুক্তরাষ্ট্র প্রতিশ্রুতিবদ্ধ!

ভিডিওটির ক্যাপশনে বলা হয়েছে, সফররত রিপাবলিকান ও ডেমোক্র্যাট কংগ্রেসম্যানের প্রতিনিধিরা দেশের প্রধান রাজনৈতিক দলের প্রতিনিধিদের সঙ্গে সাক্ষাৎ করেছেন। এ সময় প্রতিনিধিরা সব রাজনৈতিক প্রচারণার জন্য সব দলকে সমান অধিকারের ওপর জোর দিয়েছেন।

মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস সফররত রিপাবলিকান কংগ্রেসম্যানের প্রতিনিধি রিচ ম্যাককরমিক এবং ডেমোক্র্যাট কংগ্রেসম্যান এড কেসের সঙ্গে সাক্ষাৎ করেন। এ সময় দেশের প্রধান রাজনৈতিক দলের সংসদ সদস্যরা উপস্থিত ছিলেন। বৈঠকে সমগ্র বাংলাদেশের স্বার্থে সুস্থ, শান্তিপূর্ণ রাজনৈতিক সহযোগিতা এবং প্রতিযোগিতার মনোভাবকে উৎসাহিত করার ইঙ্গিত দিয়েছেন।

এম হাসান

×