ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১০ ফাল্গুন ১৪৩০

কাল জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতার পুরস্কার দেবেন রাষ্ট্রপতি

প্রকাশিত: ১৯:১৭, ২৮ জানুয়ারি ২০২৩

কাল জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতার পুরস্কার দেবেন রাষ্ট্রপতি

বাংলাদেশ শিশু একাডেমি

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে কাল রবিবার বিকেলে ওসমানী স্মৃতি মিলনায়তনে জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা ২০২০ ও ২০২১ এর বিজয়ীদের মধ্যে পুরস্কার তুলে দেবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। 

শনিবার মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় থেকে এ বিষয়ে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, এক আড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে শিশুদের হাতে এ পুরস্কার তুলে দেয়া হবে। এতে সভাপতিত্ব করবেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফজিলাতুলন নেসা ইন্দিরা। 

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশ শিশু একাডেমি ২০২০ এবং ২০২১ সালের জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতাটি দেশের সব উপজেলা থেকে জেলা, জেলা থেকে বিভাগ এবং বিভাগ থেকে জাতীয় পর্যায়ে বিজয়ী শিশুদের অংশগ্রহনে ৩০ টি বিষয়ে অনুষ্ঠিত হয়। এই প্রতিযোগীতায় প্রায় সাড়ে ৬ লাখ শিশু অংশ নেয়। এর মধ্যে প্রতিযোগীতার বিজয়ী ৪৭৪ জন শিশু পুরস্কার প্রদান অনুষ্ঠানে অংশ নেবে। ২০২০ সালের ৬ জন ও ২০২১ সালের ৬ জনসহ মোট ১২ জন রাষ্টপতির হাত থেকে পুরস্কার গ্রহন করবে।

অনুষ্ঠানে, শিশুর উন্নয়ন, বিকাশ ও সুরক্ষা বিষয়ে প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হবে। এ উপলক্ষ্যে  স্মারকগ্রন্থ ‘আলোর ফুল’ প্রকাশিত হবে। অনুষ্ঠানটি বাংলাদেশ টেলিভিশন, বাংলাদেশ বেতারে সরাসরি সম্প্রচার করা হবে। জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা ২০২০ ও ২০২১ এর পুরস্কার প্রদান অনুষ্ঠান উপলক্ষ্যে সড়ক ব্যানার ও ফেস্টুন দিয়ে সাজানো হবে। 

 

স্বপ্না

সম্পর্কিত বিষয়:

×