ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৪ মাঘ ১৪২৯

monarchmart
monarchmart

অস্ত্র হাতে আর্জেন্টিনার জার্সি পরা সেই যুবক আনসার সদস্য 

প্রকাশিত: ২০:০৫, ৮ ডিসেম্বর ২০২২; আপডেট: ২১:৫১, ৮ ডিসেম্বর ২০২২

অস্ত্র হাতে আর্জেন্টিনার জার্সি পরা সেই যুবক আনসার সদস্য 

জার্সি পরা আনসার সদস্য মাহিদুর

রাজধানীর নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনে দলটির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের সময় অস্ত্রহাতে আর্জেন্টিনার জার্সি পরিহিত সেই যুবকের পরিচয় মিলেছে।

পুলিশের সঙ্গে অস্ত্রহাতে ওই যুবক আনসার সদস্য। তার নাম মাহিদুর রহমান। ঘটনার সময় তিনি পল্টন থানার আওতায় দায়িত্বাধীন ছিলেন।

বৃহস্পতিবার বিকালে ডিবি প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ এই তথ্য জানান। হারুন অর রশীদ বলেন, ওই যুবক আনসার সদস্য। তার নাম মাহিদুর রহমান। তিনি পল্টন থানার অন্তর্ভূক্ত হয়ে দায়িত্বপালন করছিলেন।

সাদা পোশাকে দায়িত্বপালনের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমিও অনেক সময় সাদা পোশাকে দায়িত্বপালন করি। জান-মাল রক্ষার প্রশ্নে আইন-শৃঙ্খলা বাহিনী প্রয়োজনে যে কোনো অবস্থায় যে কোনো পোশাক পরে দায়িত্বপালন করতে পারে।

বুধবার (৭ ডিসেম্বর) সংঘর্ষের পর থেকে পুলিশের সঙ্গে অস্ত্রহাতে ওই যুবকের গুলি করার ছবি ও ভিডিও ভাইরাল হলে বিষয়টি নিয়ে আলোচনা শুরু হয়।

প্রথমে ওই যুবককে ডিএমপির গোয়েন্দা বিভাগের (ডিবি) সদস্য হিসেবে ধারণা করা হলেও বিষয়টি অস্বীকার করে পুলিশ।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) দুপুরে ডিএমপির যুগ্ম-কমিশনার (অপারেশনস) বিপ্লব কুমার সরকার বলেন, আর্জেন্টিনার জার্সি পরিহিত ওই যুবকের পরিচয় শনাক্তের চেষ্টা চলছে।

বুধবার য়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জড়ো হওয়া নেতাকর্মীদের পুলিশ সরাতে গেলে সংঘর্ষ বাধে।

এসময় পুলিশ বিএনপি নেতাকর্মীদের লক্ষ্য করে টিয়ারশেল ও রাবার বুলেট ছোড়ে। বিএনপির নেতাকর্মীরাও লাঠিসোঁটা নিয়ে পুলিশকে ধাওয়া করে। দুই পক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষে নয়াপল্টন রণক্ষেত্রে পরিণত হয়। পরে দলের কার্যালয়ের সামনের সড়কে নেতাকর্মীরা দফায় দফায় মিছিল করেন। সড়কে টায়ার জ্বালিয়ে আগুন লাগিয়ে দেন।

এমএস

সম্পর্কিত বিষয়:

monarchmart
monarchmart