ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১

ঢামেকে চিকিৎসক সেজে চুরির সময় হাতেনাতে আটক চোর 

প্রকাশিত: ১১:১৭, ৮ নভেম্বর ২০২২

ঢামেকে চিকিৎসক সেজে চুরির সময় হাতেনাতে আটক চোর 

চিকিৎসকের অ্যাপ্রোন পড়া ও স্টেথোস্কোপ সহ চোরকে আটক করেছে আনসার সদস্যরা

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসকের অ্যাপ্রোন পড়া ও স্টেথোস্কোপ সহ এক ব্যক্তিকে আটক করেছে আনসার সদস্যরা। আটককৃত ব্যক্তির নাম শুভ আহমেদ (২৭) । তাদের দাবি, অ্যাপ্রোন পড়ে ওই ব্যক্তি হাসপাতালে বিভিন্ন ওয়ার্ড থেকে চুরির কাজে যুক্ত ছিলো। এবার দিয়ে ৩য় বারের মত তাকে আটক করার দাবি তাদের। তবে মামলার বাদি না পাওয়ায় পুলিশ ওই ব্যক্তিকে মুচলেকা নিয়ে ছেড়ে দিয়েছে।

আজ সোমবার (৭ নভেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে হাসপাতালে আনসার সদস্যরা তাকে আটক করে।

ঢামেক হাসপাতাল আনসার প্লাটুন কমান্ডার (পিসি) আব্দুর রউফ জানান, শুভ পেশাদার চোর। অ্যাপ্রোন পরে ডাক্তার বেশে হাসপাতালে ঘুরে ঘুরে ডাক্তারদের বই, ল্যাপটপ ও রোগীদের মোবাইল টাকা পয়সা চুরি করে থাকে। দুই মাস আগেও তাকে পরপর দুইবার ঢাকা মেডিকেল নতুন ভবন থেকে চুরি করা জিনিসপত্র সহ হাতেনাতে আটক করে পুলিশে দেওয়া হয়।

তিনি আরও জানান, আজকে দুপুরে সে হাসপাতালটির নতুন ভবনের ৩য় তলায় সিসিইউতে অ্যাপ্রোন পড়া অবস্থায় তাকে আটক করা হয়। সে মূল ডাক্তারদের দামি বই চুরি করে নীলক্ষেতে বইয়ের দোকানগুলোতে বিক্রি করে থাকে।

হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (ইন্সপেক্টর) মো. বাচ্চু মিয়া জানান, মামলার বাদি খুঁজে না পাওয়ায় ওই চোরের কাজ থেকে মুছলেকা নিয়ে তাকে ছেড়ে দেওয়া হয়। কয়েক মাস আগে তাকে আরও একবার আটক করে শাহবাগ থানায় হস্তান্তর করা হয়েছিল।

এদিকে ঢাকা মেডিকেল হাসপাতালে পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল মোঃ নাজমুল হক জানান, ওই চোরের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য হাসপাতালে পুলিশ ক্যাম্পে দেওয়া হয়েছে।

হাসপাতাল ক্যাম্প পুলিশ পরিচালককে না জানিয়ে চোরকে ছেড়ে দেওয়া ঠিক হয়নি বলে মন্তব্য করেন তিনি।

টিএস

×