ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ০১ মার্চ ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০

কোরিয়া-বাংলাদেশের স্বাস্থ্যখাতের উন্নয়নে দ্বিপাক্ষিক বৈঠক

প্রকাশিত: ১৮:৫৪, ৩ নভেম্বর ২০২২

কোরিয়া-বাংলাদেশের স্বাস্থ্যখাতের উন্নয়নে দ্বিপাক্ষিক বৈঠক

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ে মন্ত্রীর অফিস কক্ষে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের সঙ্গে কোরিয়ান জাতীয় সংসদের সাংসদ জুং চু সু এর দ্বি-পাক্ষিক বৈঠক

নানা প্রতিবন্ধকতা সত্ত্বেও এগিয়ে চলেছে বাংলাদেশের স্বাস্থ্যখাত। করোনা মহামারী মোকাবেলায় সক্ষমতা অর্জনসহ টিকাদানে তৈরি হয়েছে মাইলফলক। এইখাতের উন্নয়নে নানা সময় নানা দেশ সংস্থা এগিয়ে এসেছে। 

এবার বাংলাদেশের স্বাস্থ্যখাতের উন্নয়নে পাশে থাকার আগ্রহ প্রকাশ করেছে কোরিয়া। দেশটির সাংসদ জুং চু সু এক স্বাক্ষাতকারে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের কাছে এ আগ্রহ প্রকাশ করেছেন।

বৃহস্পতিবার বিকালে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ে মন্ত্রীর অফিস কক্ষে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের সঙ্গে কোরিয়ান জাতীয় সংসদের সাংসদ জুং চু সু এর দ্বি-পাক্ষিক বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে স্বাস্থ্যমন্ত্রীর সাথে স্বাস্থ্যসেবা বিভাগের সচিব ড. মুঃ আনোয়ার হোসেন হাওলাদারসহ অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন। 

বৈঠকে কোরিয়ান সাংসদ জুং চু সু করোনা মোকাবিলায় বাংলাদেশের স্বাস্থ্যখাতের নেয়া নানা উদ্যোগের প্রশংসা করেন এবং বাংলাদেশের স্বাস্থ্যসেবা দানের অভিজ্ঞতা কোরিয়ায় কাজে লাগাতে আগ্রহ প্রকাশ করেন। বাংলাদেশের স্বাস্থ্যমন্ত্রী কোরিয়ায় বাংলাদেশের বহু মানুষ কর্মরত রয়েছেন উল্লেখ করেন এবং কোরিয়া বাংলাদেশের পরীক্ষিত বন্ধুরাষ্ট্র বলে উল্লেখ করেন। 

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বাংলাদেশের হাসপাতালগুলোকে আধুনিক ও উন্নতমানের করতে কোরিয়া সরকারের সহযোগিতা সহায়তা কামনা করেন এবং কোরিয়ায় বাংলাদেশ থেকে নার্স, চিকিৎসকসহ স্বাস্থ্যকর্মী প্রেরণেআগ্রহ দেখান। 
 

এমএস

×