ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

এপিবিএনের নারী ব্যাটালিয়ন আরও আভিযানিক সফলতা বৃদ্ধিতে বদ্ধপরিকর 

প্রকাশিত: ২১:২৩, ৫ জুলাই ২০২২

এপিবিএনের নারী ব্যাটালিয়ন আরও আভিযানিক সফলতা বৃদ্ধিতে বদ্ধপরিকর 

আর্মড পুলিশের নারী ব্যাটালিয়ন

ভিভিআইপি নিরাপত্তার দেয়া থেকে শুরু করে চেকপোস্ট স্থাপন কিংবা ভেজাল বিরোধী অভিযান পরিচালনায় অংশ নিচ্ছে আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) স্বতন্ত্র নারী ব্যাটেলিয়ন (এপিবিএন-১১)। নানাবিধ কাজ সফলতার সঙ্গে করলেও সম্প্রতি আভিযানিক কাজেও সফলতা বাড়ানোর উদ্যোগ নিয়েছে ব্যাটেলিয়নটি। ইতোমধ্যে জনবল ৮৫০ জনে উত্তীর্ণ করার প্রস্তাব পাঠানো হয়েছে। পাশাপাশি মাদক উদ্ধার ও অবৈধ অস্ত্র উদ্ধারে গোয়েন্দা কার্যক্রম বৃদ্ধি করা হয়েছে। 


মঙ্গলবার রাজধানীর উত্তরায় এপিবিএন-১১ এর কনফারেন্স রুমে সাংবাদিকদের সঙ্গে মত বিনিময়কালে ব্যাটালিয়নটির অধিনায়ক (সিও) অতিরিক্ত ডিআইজি শাহীনা আমিন এমনটি তুলে ধরেন। মতবিনিময় সভায় অতিরিক্ত এসপি (অপারেশন) তানিয়া ইয়াসমিন, এএসপি আমেনা আক্তার, এএসপি (ইনটেলিজেন্স) রুনা লায়লা ও জাকিয়া সুলতানা উপস্থিত ছিলেন। 


ব্যাটালিয়ন অধিনায়ক অতিরিক্ত ডিআইজি শাহীনা আমিন বলেন, স্বতন্ত্র নারী ব্যাটালিয়ন হিসেবে আমরা আমাদের সবগুলো মূল কাজে (অভ্যন্তরীণ নিরাপত্তা নিশ্চিত করা, মাদক ও অবৈধ অস্ত্র উদ্ধার, সংঘবদ্ধ সন্ত্রাসী গ্রেপ্তার ও অন্য সংস্থাকে সহায়তা) হিট করতে চাই। এজন্য পর্যাপ্ত জনবলের প্রস্তাব পাঠানো হয়েছে মন্ত্রনালয়ে। আশা করি, জনবল বাড়লে আভিযানিক কার্যক্রমে সফলতা আরও বৃদ্ধি পাবে।


এপিবিএন-১১ এর তথ্যানুযায়ী, চলতি বছরের জানুয়ারি থেকে জুলাই পর্যন্ত মোট ৭৬৪টি অভিযান পরিচালনা করেছে ইউনিটটি। এসব অভিযানে ২৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে। উদ্ধার করা হয়েছে ১ হাজার ১৩৫ পিস ইয়াবা, ৫ কেজি ৫০০ গ্রাম গাঁজা, ২ বোতল বিদেশি মদ, ১৬ বোতল চোলাই মদ, ১৫ বোতল ফেন্সিডিল উদ্ধার করেছে। এই ৭ মাসে বিএসটিআইয়ের ৮৪টি অভিযান, ভোক্তা অধিকার অধিদপ্তরের ১১৪টি অভিযান ও ৫৪৭টি টহল চেকপোস্ট পরিচালনা করেছে। 
 

×