ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সন্তান যেন কুৎসিত না হয়, প্রসবের আগে মেকআপে ব্যস্ত মা

প্রকাশিত: ১৪:০৭, ২৩ ফেব্রুয়ারি ২০২৩; আপডেট: ১৪:১৩, ২৩ ফেব্রুয়ারি ২০২৩

সন্তান যেন কুৎসিত না হয়, প্রসবের আগে মেকআপে ব্যস্ত মা

প্রসবের আগে মেকআপ করছেন তরুণী

মা হওয়া নয় মুখের কথা… কে না জানে! মা হওয়ার তৃপ্তি ঐশ্বরিক। তেমনই এই সময় শারীরিক ও মানসিকভাবে একজন নারীকে সহ্য করতে হয় অপরিসীম ধকল। 

সন্তান জন্মের তৃপ্তির পাশাপাশি বিধ্বস্ত চেহারায় তাই দেখা মেলে নতুন মায়ের। ঠিক সেরকম বিপর্যস্ত চেহারায় তাকে কেউ দেখুক, এটাই চাইছিলেন না বছর ২৩ বছরের এক তরুণী। আর তাই প্রসবের ঠিক আগে হাসপাতালের বিছানায় শুয়েই মেকআপে ব্যস্ত রইলেন তিনি।আমেরিকার মিসিসিপির এই তরুণীর নাম কার্লি টেম্পল। সম্প্রতি তার এই রূপটানের খবর নিয়ে আলোচনা চলছে নেটদুনিয়ায়। প্রসবের জন্য হাসপাতালে ভর্তি হয়েছেন তিনি। আর সেখানেই তিনি ডেকে নিয়েছেন তার মেকআপ আর্টিস্টকে। 

দেখা যাচ্ছে, যেন কোনো অনুষ্ঠানে যাওয়ার মতোই করেই তাকে মেকআপ করিয়ে দিচ্ছেন ওই রূপটান শিল্পী। সাধারণত প্রসববেদনার সময় আসন্ন সন্তান জন্মের দিকেই থাকে সকলের নজর। বিশেষত যিনি মা হতে চলেছেন তিনিও অন্য কোনো দিকে মন দিতে পারেন না। সেখানে এই তরুণীর কাজ রীতিমতো অবাক করেছে বিশ্বকে। তরুণীর এই সিদ্ধান্তের ব্যাখ্যা দিয়েছেন মেকআপ আর্টিস্ট নিজেই। তিনি জানিয়েছেন, সন্তান জন্মের সময় তাকে কুৎসিত দেখতে লাগুক, তা একেবারেই চাইছিলেন না কার্লি। সন্তান জন্মের পর সদ্যোজাতকে নিয়ে পরিবারের সদস্যরা নিশ্চয়ই তার ছবি তুলবেন। আর সেখানেই বিধ্বস্ত চেহারায় দেখা যাবে তাকে। এই বিষয়টি এড়াতেই রূপসজ্জার আয়োজন কার্লির। কার্লি নিজেও অবশ্য এ ব্যাপারে মুখ খুলেছেন। 

কার্লি টেম্পল জানান, চকিৎসকরা সবসময় বলে থাকেন যে, গর্ভাবস্থায় খুশি থাকতে। যেন কোনো রকম টেনশন না হয়। নিজেকে যদি দেখতে ভালো লাগে, তাহলে তার মনও ভালো থাকে। ফুরফুরে লাগে। আর তাই প্রসববেদনা উঠতেই তিনি মেকআপের সিদ্ধান্ত নেন। সন্তান যখন পৃথিবীর আলো দেখবে, তখন তাঁকে যেন দেখতে সুন্দর লাগে, এমনটাই আশা ছিল কার্লির। আর সে আশা পূরণ করতেই মেকআপ করিয়েছেন তিনি। কেশসজ্জাও করিয়েছেন। সন্তান জন্ম তো কোনো বিপর্যয় নয়, বরং আনন্দের মুহূর্ত। আর সে মুহূর্তে যেভাবে তার থাকতে ইচ্ছে, সেভাবেই নিজেকে সাজিয়েছেন তিনি।

এর আগে আলহা মাজিদ নামে এক তরুণীও প্রসবের আগে মন দিয়েছিলেন রূপটানে। ঠিক কার্লির মতো ভাবনাতেই সন্তানজন্মের আগে মেকআপ করেছিলেন আমেরিকার সুপারমডেল ও অভিনেত্রী হেইডি মন্তাজ। তারা যেন মনে করিয়ে দিলেন প্রসবকালের বেদনার মধ্যেই নিজেকে ভালো রাখা জরুরি। সূত্র: সংবাদ প্রতিদিন। 

এমএইচ

×