ঢাকা, বাংলাদেশ   রোববার ০৪ ডিসেম্বর ২০২২, ২০ অগ্রাহায়ণ ১৪২৯

monarchmart
monarchmart

হালফিল ফুল স্লিভ

একে রাসেল

প্রকাশিত: ২৩:১২, ৩০ অক্টোবর ২০২২

হালফিল ফুল স্লিভ

.

ঋতু পরিবর্তনের সঙ্গে বদলায় আমাদের পোশাক। বিশেষ করে শীতের প্রারম্ভে সকল পোশাকে আসে পরিবর্তন। চারদিকে হিমেল বাতাস। দিনের বেলায় কিছুটা গরম থাকলেও সন্ধ্যা নামার সঙ্গে সঙ্গে নেমে আসছে হাল্কা কুয়াশা। সেই সঙ্গে কিছুটা ঠান্ডা অনুভূতি। পোশাকের পরিবর্তন ঘটে আবহাওয়ার সঙ্গে। প্রতিবারের মতো এবারও হাল্কা শীতে কি হবে ফ্যাশনেবল পোশাক ? আবার আরামদায়কও হবে। এই নিয়ে ফ্যাশন সচেতনদের পোশাক ভাবনা শুরু হয়ে গেছে ইতোমধ্যেই। তাই সন্ধ্যার শীতল বাতাসকে ফাঁকি দিয়ে তরুণ-তরুণীরা মেতে উঠছে শীত ফ্যাশনে। শীতে তরুণ-তরুণীর পোশাক মানেই চোখে ভেসে ওঠে পায়ে কনভার্স, পরনে জিন্স ও ফুল স্লিভ টি-শার্ট। আর ক্যাজুয়াল লুক চাইলে ফুল স্লিভ টি-শার্টের চেয়ে ভালো ফ্যাশনেবল পোশাক আর কী বা হতে পারে। ফুল হাতা গেঞ্জি হাল্কা গরম ও হাল্কা ঠান্ডা অর্থাৎ মিশেলি আবহাওয়ায় বেশ মানিয়ে চলা যায়। ঘরে-বাইরে, যে কোনো জায়গাতেই ফুল স্লিভ টি-শার্ট বেশ মানানসই।  
ফ্যাশন ট্রেন্ড এখন টিনএজদের মধ্যে বেশ জনপ্রিয়। হাল্কা শীতের মধ্যে হাল্কা উষ্ণ পোশাকের চাহিদা সবচেয়ে বেশি থাকে। আর উষ্ণতা পেতে বরাবরই তরুণ ও আধুনিক তরুণীরা শীতের জন্য ফুল-স্লিভ বা ফুল-হাতার টি-শার্ট বেঁছে নেয়। বিভিন্ন ব্র্যান্ডের দোকানে ইতোমধ্যেই চলে এসেছে নতুন ডিজাইনের শীতের ভারি পোশাক এবং ফুল স্লিভ টি-শার্ট। বাজারে অনেক ধরনের ফুল স্লিভ টি-শার্ট পাওয়া যায়। এসবের ডিজাইনে, কাপড়ে, কলারে, কালারে অনেক ধরনের ভিন্নতা দেখা যায়। কেউ একটু লম্বা টি-শার্ট পছন্দ করে, আবার কেউ সোয়েটারের নিচে পরার জন্য ফুল স্লিভ টি-শার্ট একটু খাটো পছন্দ করেন। কেউ একটু ভারি কাপড়ে ফুল স্লিভ টি-শার্ট দিয়ে শীত ঢাকতে চান, আবার কেউ কেউ ভারি জ্যাকেটের নিচে পাতলা কাপড়ের ফুল স্লিভ টি-শার্ট পরতে পছন্দ করেন। কেউ আবার ব্লেজারের নিচে ফুল স্লিভ টি-শার্ট পরে। এক একজনের পছন্দ এক এক রকম। তাই বাহারি ডিজাইনের রকমারি ফুল স্লিভ টি-শার্ট এই আবহাওয়ায় ফুটিয়ে তুলবে আপনার স্মার্টনেসকে। আসুন জেনে নেয়া যাক হাল ফ্যাশনের কয়েকটি ডিজাইনের স্টাইলিশ টি-শার্ট সম্পর্কে।
ভি নেক টি-শার্ট : বাজারে এখন করু নেক, ভি নেক, ওয়াই নেক ইত্যাদি কলারের ভিন্নতার ফুল স্লিভ টি-শার্ট পাওয়া যায়। এক্ষেত্রে নারীরাও পুরুষদের চেয়ে পিছিয়ে নেই। শীতকালে ভারি সোয়েটারের নিচে সহজেই ফুল স্লিভ টি-শার্ট পরে যে কোনো জায়গায় যাওয়া যায় এবং খুব স্বাচ্ছন্দ্যের সঙ্গে চলাফেরা করা যায়।
ওয়াই নেক টি-শার্ট : পুরুষদের পছন্দের সঙ্গে নারীদের রঙের পছন্দ নাও মিলতে পারে। কোনটি আসলে আপনার জন্য মানানসই এবং কোন ডিজাইনে আপনার স্টাইল আপনার ব্যক্তিত্বের পরিচয় বহন করবে আপনি কি সেটা জানেন? যদি না জেনে থাকেন তবে আমরা কিছু সাধারণ টিপস দিচ্ছি, আপনি যেন শপিং করতে গিয়ে বিভ্রান্ত হয়ে না পড়েন। প্রথমত, লেয়ারড লুক উইথ ফুল স্লিভ : এটা খুব সাধারণ একটা স্টাইল। যে কেউ এই স্টাইল বেছে নিতে পারেন। এই স্টাইলে টি-শার্ট সাধারণত ২ থেকে ৩ লেয়ার বা স্তরে পরা যায়। আপনি দুভাবে লেয়ারড লুক অনুসরণ করতে পারেন। প্রথম ধারণাটি হচ্ছে আপনি নিচে খুব সাধারণ রং যেমন সাদা, কালো, ধূসর বা নেভি ব্লু রঙের ফুল স্লিভ টি-শার্ট পরতে পারেন এবং উপরে দিতে পারেন গাঢ় রং যেমন নীল, প্লাম পার্পেল বা মেরুন রঙের টি-শার্ট। উপরের টি-শার্টটি যদি ভি নেকের হয় তবে নিচের টি-শার্টের রং এবং স্টাইল সহজে বোঝা যায়। দ্বিতীয়ত, আপনি সাদা বা কালো রঙের কারু নেকের টি-শার্ট নিচে পরে ওপরে বোতামের সঙ্গে ওয়াই নেকের ও গাঢ় মৌলিক রঙের ফুলস্লিভ টি-শার্ট পরতে পারেন। আপনার ওপরের টি-শার্টটি ব্যক্তিত্বের পরিচায়ক হবে। আর ফুল স্লিভের লেয়ারড লুকে আপনিও প্রস্তুত। তৃতীয়ত, জ্যাকেটের সঙ্গে ফুল স্লিভ টি-শার্ট : আজকাল বাজারে অনেক ধরনের জ্যাকেট পাওয়া যায় যা ছেলে এবং মেয়ে উভয়েই পরতে পারে। আপনি ফুল স্লিভ টি-শার্টের ওপরে জ্যাকেটও চড়িয়ে দিতে পারেন। ফলে আপনাকে আভিজাত্যের পাশাপাশি একটা ফরমাল লুক দেয় যা খুব সহজে আর কোনো কাপড় থেকে আপনি পাবেন না। এক কথায় এই আবহাওয়ায় সব থেকে ফ্যাশনেবল পোশাকই হচ্ছে ফুল স্লিভ টি-শার্ট।
যেখানে পাবেন : রাজধানীর নিউমার্কেট, বঙ্গবাজার, ধানম-ি হকার্স মার্কেটসহ নগরীর অভিজাত শপিং মলগুলোতেও খুঁজে পাবেন আপনার সঙ্গে মানানসই হরেক রকম ফুল স্লিভ টি-শার্টের কালেকশন।
দর দাম : ব্র্যান্ডের ফুল স্লিভ টি-শার্টগুলোর দাম পড়বে ৭০০ থেকে ৫০০০ টাকা পর্যন্ত। তবে নিউমার্কেট, বঙ্গবাজার হকার্স মার্কেটে এগুলোর দাম পড়বে ২৫০ থেকে ১২০০ টাকা পর্যন্ত।
মডেল: আরেফিন শুভ, পোশাক : ইজি

monarchmart
monarchmart