ঢাকা, বাংলাদেশ   সোমবার ২২ জুলাই ২০২৪, ৭ শ্রাবণ ১৪৩১

এয়ারপোর্টে পৌঁছে না দেওয়ায় প্রেমিকের নামে মামলা তরুণীর

প্রকাশিত: ২২:০৩, ২১ জুন ২০২৪

এয়ারপোর্টে পৌঁছে না দেওয়ায় প্রেমিকের নামে মামলা তরুণীর

বিমানবন্দর।

বন্ধুদের সঙ্গে একটা কনসার্টে যাওয়ার কথা ছিল তরুণীর। এজন্য তাকে এয়ারপোর্ট পর্যন্ত এগিয়ে দেওয়ার কথা ছিল প্রেমিকের। কিন্তু কথা রাখেননি তিনি। যথাসময়ে ফ্লাইট ধরতে ব্যর্থ হয়েছেন তরুণী। এ ঘটনায় ক্ষুব্ধ হয়ে প্রেমিকের নামে মামলা করেছেন তিনি। ঘটনাটি ঘটেছে নিউজিল্যান্ডে।

তরুণীর অভিযোগ, এয়ারপোর্টে পৌঁছে দেওয়ার মৌখিক প্রতিশ্রতি ভঙ্গ করেছেন তার প্রেমিক। আদালতে দাখিল করা নথি অনুযায়ী, অভিযোগপত্রে নিজের বা প্রেমিকের পরিচয় দেননি ওই তরুণী।

তার অভিযোগ, সেদিন সকাল ১০টা থেকে সোয়া ১০টার মধ্যে তাকে এয়ারপোর্টে পৌঁছে দেওয়ার কথা ছিল। প্রেমিকের জন্য বাসায় অপেক্ষা করছিলেন তিনি। শেষ পর্যন্ত তাকে একাই এয়ারপোর্টে যেতে হয়। সেখানে গিয়ে দেখতে পান ফ্লাইট ইতিমধ্যে ছেড়ে গেছে। ফ্লাইট ধরতে না পারায় তাকে বাড়তি অর্থ খরচ করতে হয়েছে। যেতে হয়েছে পরদিনের ফ্লাইটে।

প্রেমিকের বিরুদ্ধে করা অভিযোগটি এসেছে ডিসপিউট ট্রাইব্যুনালে। নিউজিল্যান্ডের আইন অনুযায়ী, এই ট্রাইব্যুনালে সর্বোচ্চ ৩০ হাজার ডলারের মামলা পরিচালনার এখতিয়ার রয়েছে। অভিযোগ পাওয়ার পর আদালত সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে অভিযোগ ভিত্তি আছে কিনা জানতে চান। কোনো লিখিত নথি বা প্রতিশ্রুতি ভঙ্গের প্রমাণ না পাওয়ায় আদালত মামলাটি খারিজ করে দেন।

আদালত বলেছেন, বন্ধু, সঙ্গী বা সহকর্মীদের মধ্যে সামাজিক নানা বোঝাপড়া থাকে। প্রমাণ না থাকলে সেসব প্রতিশ্রুতি মানার আইনি বাধ্যবাধকতা নেই।

এসআর

×