ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১

খাবারের নেগেটিভ রিভিউ দেয়ায় যুবক গ্রেপ্তার!

প্রকাশিত: ১৩:২২, ১৮ মে ২০২৪

খাবারের নেগেটিভ রিভিউ দেয়ায় যুবক গ্রেপ্তার!

ব্রিটিশ নাগরিককে গ্রেপ্তার করেছে থাই পুলিশ

ইন্টারনেট জগতে রিভিউ বা পর্যালোচনামূলক মন্তব্য খুবই গুরুত্বপূর্ণ। এমনকি একটি নেতিবাচক রিভিউ যে কোনো ব্যবসাকে একেবারে ধসিয়েও দিতে পারে। যে কারণে ইতিবাচক রিভিউ পেতে মরিয়া ইন্টারনেটে ব্যবসা করা প্রতিষ্ঠানগুলো। তাই বলে নেতিবাচক রিভিউয়ের জন্য গ্রেপ্তারের খবর নিশ্চয় পড়েননি। 

সত্যি তেমনি এক ঘটনা ঘটেছে থাইল্যান্ডে। রেস্তোরাঁর নেতিবাচক রিভিউ দিয়ে ব্যবসার ক্ষতি করায় সম্প্রতি ব্যাংকক থেকে এক ব্রিটিশ নাগরিককে গ্রেপ্তার করেছে থাই পুলিশ। ফুকেতের স্থানীয় থানায় রেস্তোরাঁ মালিকের অভিযাগের পর ব্যবস্থা নেয় তারা। অভিযুক্তের নাম আলেকজান্ডার।

স্থানীয় সংবাদমাধ্যম বলছে, ২০২২ সালে রেস্তোরাঁ মালিকের সঙ্গে বাদানুবাদের পর ২১ বছর বয়সী ওই ব্রিটিশ নাগরিক ‘১ স্টার’ রিভিউ দেন। এতে তার প্রতিষ্ঠানের রেটিং ৪ দশমিক ৮/৫ থেকে নেমে ৩ দশমিক ১/৫ হয়। এ ঘটনায় ২০২৩ সালে তার বিরুদ্ধে পরোয়ানা জারি হয়। ওই মামলায় চলতি মাসের শুরুতে গ্রেপ্তার হন তিনি।

পুলিশ বলছে, জিজ্ঞাসাবাদে আলেকজান্ডার তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করেছেন। এখন অপরাধ প্রমাণিত হলে তার দুই বছরের জেল হতে পারে। এর আগে ২০২০ সালে নেতিবাচক রিভিউ দিয়ে গ্রেপ্তার হয়েছিলেন মার্কিন পর্যটক। তবে তিনি ক্ষমা চেয়ে দ্রুত মুক্তি পেয়েছিলেন। 

সূত্র: অডিটিসেন্ট্রাল

 এবি

×