ঢাকা, বাংলাদেশ   সোমবার ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

ভোট দিয়েছেন সবচেয়ে খর্বকায় নারী

প্রকাশিত: ০০:৩৬, ২১ এপ্রিল ২০২৪

ভোট দিয়েছেন সবচেয়ে খর্বকায় নারী

জ্যোতি আমগে

শুক্রবার ছিল ভারতের লোকসভা ভোটের প্রথম পর্ব। গণতন্ত্রের উৎসবে শামিল হন সবাই। সকাল সকাল বুথে গিয়ে নিজেদের ভোটদান পর্ব মিটিয়ে আসেন অনেকেই। এদিন সকালে ভোট দিতে গিয়েছিলেন বিশ্বের সবচেয়ে খর্বকায় নারী জ্যোতি আমগে।

নাগপুরে ভোট দিয়েছেন তিনি। লম্বা ভোটের লাইন। তার মধ্যে আবার প্রখর রোদ আর ভ্যাপসা গরম। সেই চড়া রোদে দীর্ঘ ভোটের লাইনে দাঁড়িয়ে ভোটাধিকার প্রয়োগ করেন বিশ্বের সবচেয়ে খর্বকায় নারী জ্যোতি আমগে। ১৯ এপ্রিল দেশজুড়ে শুরু হয়েছে ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোটগ্রহণ। প্রথম দফায় দেশের ২১ রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলে মোট ১০২ আসনে ভোটগ্রহণ হয়।
এদিন পরিবারের সদস্যের কোলে চেপে ভোট দেন জ্যোতি। টুকটুকে লাল বার্বি স্টাইল পোশাক পরে ভোট দিতে এসেছিলেন। বাড়ির কাছে একটি স্কুলে ভোটকেন্দ্রে বিশাল ভিড় টপকে ভোট দেন তিনি। আঙুলে ভোটের কালি লাগানো তর্জনী দেখিয়ে ছবি তুলেছেন জ্যোতি। ৬২ দশমিক আট সেন্টিমিটার (দুই ফুট এক ইঞ্চি) উচ্চতার জ্যোতি কিসাঙ্গে আমগে বিশ্বের সবচেয়ে খর্বকায় নারী। জ্যোতি তার উচ্চতার জন্য ২০১১ সালে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে নাম তোলেন। তিনি এখন সেলিব্রিটি।- হিন্দুস্থান টাইমস অনলাইন

×