ঢাকা, বাংলাদেশ   বুধবার ১৭ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

চিনতেন না বিল গেটসকে, অথচ চা পরিবেশন করে ভাইরাল টিকটকার

প্রকাশিত: ১৪:১৫, ১ মার্চ ২০২৪; আপডেট: ১৪:১৫, ১ মার্চ ২০২৪

চিনতেন না বিল গেটসকে, অথচ চা পরিবেশন করে ভাইরাল টিকটকার

চা পরিবেশন করে ভাইরাল টিকটকার

বিশ্বের অন্যতম ধনকুবের এবং মাইক্রোসফটের সহ-প্রতিষ্ঠাতা বিল গেটসকে চা পরিবেশন করে বিশ্বজুড়ে ভাইরাল হয়ে গেছেন সুনীল পাটিল নামের ভারতীয় এক চা বিক্রেতা। তিনি এর আগে থেকেই টিকটকার হিসেবে পরিচিতি লাভ করেছিলেন। কিন্তু ‘ডলি চাইওয়ালা’ নামেই অধিক পরিচিত ওই ব্যবসায়ী জানতেনই না যে তিনি স্বয়ং বিল গেটসকেই চা পরিবেশন করছেন!

ভারতীয় সংবাদমাধ্যমগুলো বলছে, সম্প্রতি ভারত সফর করতে গিয়ে দেশটির নাগপুরে ডলির চা স্টলে কিছু সময়ের জন্য বিরতি নিয়েছিলেন বিল গেটস। পরে তিনি সেই দোকানের একটি ভিডিও ইনস্টাগ্রামে পোস্ট করেন। এভাবে নিজের অজান্তেই বিশ্বজুড়ে পরিচিত মুখ হয়ে ওঠেন সেই চা বিক্রেতা। 

ভিডিওটি পোস্ট করে বিল গেটস লিখেছিলেন, ভারতে আবারও আসতে পেরে আনন্দিত। অবিশ্বাস্য সব উদ্ভাবকদের জন্মভূমি, যারা জীবন উন্নত করতে নতুন নতুন উপায়ে কাজ করছেন। এমনকি এক কাপ চা-ও বানিয়েছেন!
 
ওই পোস্টের পরই রাতারাতি পরিচিতি ছড়িয়ে পড়ে সেই ডলি চাইওয়ালার। সংবাদ সংস্থা এএনআইকে সুনীল জানান, চা পরিবেশনের সময় বিল গেটসকে তিনি চিনতেই পারেননি। এমনকি বিল গেটস কে, তা-ও জানেন না। 

সুনীল বলেন, আমি শুধু তাকে একজন বিদেশি ভেবেছিলাম এবং চা অফার করেছিলাম। পরে নাগপুরের লোকেরা আমাকে বলছিল তুমি কাকে চা পরিবেশন করেছিলে! 
 
এদিকে, বিল গেটসকে চা পরিবেশন করে ভাইরাল হওয়ার পর এবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকেও চা পান করাতে চান সুনীল। দক্ষিণ ভারতীয় সিনেমা দেখে চা তৈরির কৌশল রপ্ত করার কথাও জানিয়েছেন তিনি। 

সামাজিক মাধ্যমে বর্তমানে অসংখ্য ফলোয়ার রয়েছে সুনীল পাটিল বা ‘ডলি চাইওয়ালা’র।
 
সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস 

বারাত

×