ঢাকা, বাংলাদেশ   রোববার ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

হোটেলে রুম দেখানোর নামে সঙ্গীকে বেঁধে তরুণীকে ধর্ষণ

প্রকাশিত: ২০:০৯, ৫ ফেব্রুয়ারি ২০২৪

হোটেলে রুম দেখানোর নামে সঙ্গীকে বেঁধে তরুণীকে ধর্ষণ

তরুণীকে বেধড়ক মারধর করে সংঘবদ্ধ ধর্ষণ করা হয়।

হোটেল দেখানোর নামে এক পর্যটককে ভারতের দিঘায় ধর্ষণের অভিযোগ উঠেছে। হোটেলে রুম দেখানোর নাম করে ওই তরুণীকে ধর্ষণ করা হয়েছে। 

পুলিশ জানিয়েছে, এই ঘটনায় দুই জনকে গ্রেপ্তার করা হয়েছে। এছাড়া, পলাতক আছে আরো দুই জন। তাদের খোঁজে  তল্লাশি চালাচ্ছে পুলিশ। আজ সোমবার গ্রেপ্তারদের আদালতে হাজির করানো হয়। বিচারক তাদের ১৪ দিন জেল হেফাজতে রাখার নির্দেশ দিয়েছেন।

জানা যায়, গত শনিবার পূর্ব মেদিনীপুরের বাসিন্দা ওই তরুণী তার এক বন্ধুর সঙ্গে দিঘায় বেড়াতে যান। সেখানে গিয়ে বিভিন্ন জায়গায় ঘোরার পর রাত সাড়ে ১০টার দিকে তারা ঠিক করেন, দিঘাতেই রাত কাটাবেন। সেই মতো নিউ দিঘায় হোটেল খুঁজতে শুরু করেন তারা। সেই সময়েই মোটরবাইক নিয়ে রাস্তার ধারে দাঁড়িয়ে থাকা তিন যুবক তাদের হোটেলের ঘর দেখানোর নাম করে বাইকে তুলে নেন। এরপর তাদের ওড়িশার দিকে দিঘাশ্রী পেরিয়ে একটি অন্ধকার জায়গায় নিয়ে যান। সেখানেই ওই তরুণীকে বেধড়ক মারধর করে ধর্ষণ করা হয়। এই সময় তরুণীর বন্ধুকে মারধর করে সামনেই বেঁধে রাখা হয়েছিল।

পুলিশ সূত্রে জানা গেছে, দুষ্কৃতীদের অত্যাচারে সংজ্ঞাহীন হয়ে পড়েন ওই তরুণী। পরে দুষ্কৃতীরা ঘটনাস্থল ছেড়ে চলে গেলে তরুণীর বন্ধুই তাকে নিয়ে দিঘা থানায় যান। পুলিশের কাছে লিখিত অভিযোগে তরুণী জানিয়েছেন, তার উপরে অত্যাচার চালানো হয়েছে। তদন্তে নেমে রাতেই পুলিশ অভিযান চালিয়ে দিঘা লাগোয়া রতনপুর থেকে অভিযুক্ত দু’জনকে গ্রেপ্তার করে। 

কাঁথি আদালতে সরকারি আইনজীবী ইকবাল হোসেন জানান, তরুণীর অভিযোগের ভিত্তিতে দু’জনকে গ্রেপ্তার  করেছে দিঘা থানার পুলিশ। আটককৃতদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩৭৬, ৩৭৯ এবং ৩৪ ধারায় অভিযোগ দায়ের হয়েছে। সেই সঙ্গে ওই তরুণীর গোপন জবানবন্দি রেকর্ড করা হয়েছে। 

তিনি বলেন, ‘দিঘার মতো জনপ্রিয় জায়গায় এ ভাবে দুষ্কৃতীর তাণ্ডবের ঘটনা প্রথম বার প্রকাশ্যে এসেছে। অত্যন্ত গুরুত্বপূর্ণ এই পর্যটনকেন্দ্রে এভাবে দুষ্কৃতীরা যাতে ঘুরে বেড়াতে না পারে, তার জন্য পুলিশের আরও তৎপর হওয়া উচিত। অভিযুক্তদেরও দৃষ্টান্তমূলক শাস্তি হওয়া দরকার। দুই অভিযুক্তকে ১৪ দিনের জেল হেফাজতে রাখার নির্দেশ দেওয়া হয়েছে।’

এই ঘটনার নিন্দা করেছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তিনি বলেন, ‘পুলিশ মানুষের নিরাপত্তা দিতে ব্যর্থ। এই রাজ্যের আইনশৃঙ্খলা সম্পূর্ণ বিপর্যস্ত হয়ে পড়েছে। আমাদের মুখ্যমন্ত্রী একজন নারী। তিনিই আবার পুলিশমন্ত্রী। অথচ, দিঘার মতো জায়গায় প্রকাশ্যে দুষ্কৃতীদের হাতে একজন নারী অত্যাচারিত হলেন! এটা চরম লজ্জার! দিঘার মতো পর্যটনকেন্দ্রে যেভাবে ওই নারীর উপর অত্যাচার হয়েছে, তার বিরুদ্ধে বিধানসভায় বিজেপির মহিলা বিধায়কদের নেতৃত্বে বিক্ষোভ প্রদর্শন করা হবে।’

 

এম হাসান

সম্পর্কিত বিষয়:

×