ঢাকা, বাংলাদেশ   সোমবার ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ২৪ মাঘ ১৪২৯

monarchmart
monarchmart

আড়ি পেতে শোনা

কেক কাটলেন তলোয়ার দিয়ে

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ২১:০০, ২৪ জানুয়ারি ২০২৩

কেক কাটলেন তলোয়ার দিয়ে

ভারতের ডেরা সাচ্চা প্রধান গুরুমিত রাম রহিম সিং সম্প্রতি প্যারোলে মুক্তি পেয়েছেন

ভারতের ডেরা সাচ্চা প্রধান গুরুমিত রাম রহিম সিং সম্প্রতি প্যারোলে মুক্তি পেয়েছেন। মুক্তির পর এবার তলোয়ার দিয়ে কেক কেটে আবারও আলোচনায় ভারতের বিতর্কিত এই ধর্মগুরু।  হত্যা ও ধর্ষণের দায়ে ২০ বছরের কারাদ- ভোগ করছেন ডেরা সাচ্চা প্রধান রাম রহিম সিং। শনিবার হরিয়ানার রোহতক জেলার সুনারিয়া জেল থেকে ৪০ দিনের জন্য প্যারোলে মুক্তি পেয়েছেন রাম রহিম। এরপর উত্তর প্রদেশের বাগপতের বারনাওয়া আশ্রমে যান তিনি। 
কেক নিয়ে রাম রহিমের আনন্দ উদ্যাপনের একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। জামিনের আবেদনে রাম রহিম বলেন, তিনি ২৫ জানুয়ারি সাবেক ডেরা প্রধান শাহ সাতনাম সিংয়ের জন্মবার্ষিকী উপলক্ষে একটি অনুষ্ঠানে যোগ দিতে চান। 
সোশ্যাল মিডিয়ায় প্রকাশিত কথিত ভিডিওটিতে ডেরা প্রধানকে বলতে শোনা যায়, ‘পাঁচ বছর পর এভাবে উদ্যাপন করার সুযোগ পেয়েছি, তাই আমার অন্তত পাঁচটি কেক কাটা উচিত। এটাই প্রথম কেক। ’প্রসঙ্গত, ভারতে অস্ত্র আইনে প্রকাশ্যে অস্ত্র প্রদর্শন বিশেষ করে তলোয়ার দিয়ে কেক কাটাও নিষিদ্ধ। 
রাম রহিম সোমবার কার্যত হরিয়ানা ও অন্যান্য রাজ্যের একাধিক স্থানে তার সম্প্রদায়ের স্বেচ্ছাসেবকদের দ্বারা আয়োজিত একটি মেগা পরিচ্ছন্নতা অভিযানের উদ্বোধন করেন। রাজ্যসভার সংসদ সদস্য কৃষাণ লাল পানওয়ার ও সাবেক মন্ত্রী কৃষাণ কুমার বেদিসহ হরিয়ানার কয়েকজন শীর্ষ বিজেপি নেতাও এই অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন। -এনডিটিভি

monarchmart
monarchmart