ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

খবর এনডিটিভির

জেল থেকে বেরিয়ে যা বললেন রাজীব গান্ধী হত্যায় দোষী নলিনী

প্রকাশিত: ১২:৪৫, ১৩ নভেম্বর ২০২২

জেল থেকে বেরিয়ে যা বললেন রাজীব গান্ধী হত্যায় দোষী নলিনী

রাজীব গান্ধী হত্যা মামলায় অপরাধী নলিনী শ্রীহরণ

রাজীব গান্ধী হত্যা মামলায় অপরাধী নলিনী শ্রীহরণ ৩১ বছর কারাবাসের পর কারাগার থেকে বেরিয়ে দুঃখপ্রকাশ করেছেন। তিনি জানিয়েছেন, ঘটনার দিন বিস্ফোরণে যারা প্রাণ হারিয়েছেন, তাদের পরিবারের জন্য তিনি দুঃখিত। যা হয়েছে, তার জন্য অনুতপ্ত নলিনী।নলিনী বলেছেন, তাদের জন্য আমি খুবই দুঃখিত।

এটা নিয়ে আমরা অনেক বছর ধরে অনেক ভেবেছি। আমরা সত্যিই অনুতপ্ত। তারা তাদের কাছের মানুষকে হারিয়েছেন। আশা করি এই যন্ত্রণা থেকে একসময় তারা মুক্তি পাবেন।

কারাগার থেকে ছাড়া পাওয়ার পর ভারতে আর থাকবেন না বলে জানিয়ে দিয়েছেন নলিনী। তিনি জানিয়েছেন, এবার ব্রিটেনে গিয়ে মেয়ের সঙ্গে দেখা করবেন। সেখানেই থাকবেন। নলিনীর সঙ্গে যাবেন তার স্বামী তথা রাজীব গান্ধী হত্যা মামলায় আরেক অপরাধী মুরুগানও।

প্রয়াত রাজীব গান্ধীর স্ত্রী সোনিয়া গান্ধীর সঙ্গে দেখা করতে চান না নলিনী। সাংবাদিকদের প্রশ্নের মুখে তার প্রতিক্রিয়া- না, একদম দেখা করতে চাই না।

গত শুক্রবার ভারতের সুপ্রিম কোর্ট রাজীব গান্ধী হত্যায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ছয় জনকে মুক্তির নির্দেশ দিয়েছে। শীর্ষ আদালতের নির্দেশে নলিনী, মুরুগান ছাড়াও মুক্তি পেয়েছেন রবিচন্দ্রন, শান্থন, রবার্ট পায়াস এবং জয়কুমার।  

এর আগে চলতি বছরের মে মাসে দেশটির সুপ্রিম কোর্ট রাজীব হত্যা মামলার আরেক যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পেরারিভালনকে মুক্তি দিয়েছিলেন।

শীর্ষ আদালতের নির্দেশে পেরারিভালনের মুক্তির পর নলিনী এবং রবিচন্দ্রন ওই একই যুক্তি দেখিয়ে মাদ্রাজ হাই কোর্টে মুক্তির আবেদন জানান। গত জুন মাসে মাদ্রাজ হাই কোর্ট এ বিষয়ে সুপ্রিম কোর্টে আবেদন জানাতে ‘পরামর্শ’ দেন নলিনীদের। এবার একই যুক্তিতে তিন দশক জেলবন্দি নলিনীদের মুক্তি দিয়েছেন সুপ্রিম কোর্টের বিচারক। নলিনী এবং অন্য অভিযুক্তরা গতকাল শনিবার জেল থেকে মুক্তি পান।

টিএস

সম্পর্কিত বিষয়:

×