ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ০৪ অক্টোবর ২০২২, ১৯ আশ্বিন ১৪২৯

বৃষ্টির পানিতে লোকালয়ে ঢুকে পড়ল কুমির!

প্রকাশিত: ২২:০০, ১৪ আগস্ট ২০২২

বৃষ্টির পানিতে লোকালয়ে ঢুকে পড়ল কুমির!

জলাশয়ে কুমির

বর্ষাকালের বৃষ্টি মানেই বাড়ির বাইরে পানিতে ভোগান্তি। দেশের বিভিন্ন প্রান্তের ছবিটা একইরকম। সেই ঘোলা পানিতে নানা কীট-পতঙ্গ এমনকী সাপও ভাসতে ভাসতে দেখা যায়। কিন্তু তাই বলে পানির সঙ্গে লোকালয়ে ঢুকে পড়ল আস্ত কুমির! হ্যাঁ, ঠিকই পড়েছেন। বৃষ্টির জমা পানিতেই এলাকায় ভেসে বেড়ালো কুমির। সোশ্যাল মিডিয়ায় ইতোমধ্যেই এই ঘটনার ভিডিওটি ছড়িয়ে পড়েছে।

বিরল এই ঘটনার সাক্ষী হয়েছে মধ্যপ্রদেশের শিবপুরী জেলা। শনিবার রাত থেকেই ভারী বৃষ্টিতে ভিজছে সেই জেলা। রবিবারও বিরাম নেই। ঘণ্টার পর ঘণ্টা বৃষ্টি হওয়ায় বিভিন্ন এলাকায় পানি জমে যায়। হাঁটু পানি পার হয়েই গন্তব্যে পৌঁছতে হচ্ছে সাধারণ মানুষকে। কিন্তু এরই মধ্যে ক্যামেরাবন্দি হল হাড় হিম করা এক দৃশ্য। শিবপুরী জেলার কলোনির ভিতরে পানিতে ঘুরে বেড়াচ্ছে কুমির! আশপাশের কোনো জলাশয় থেকেই কলোনির মধ্যে সে ঢুকে পড়ে বলে আশঙ্কা করেন স্থানীয়রা। এমন দৃশ্য দেখে স্বাভাবিক ভাবেই আতঙ্কিত হয়ে পড়ে এলাকাবাসী।

সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যাচ্ছে, কেউ বাড়ির ছাদ তো কেউ বারান্দা দিয়ে উঁকি মেরে কুমিরের চলাফেরা দেখছেন। তবে বিন্দুমাত্র বিলম্ব না করে খবর দেওয়া হয় পুলিশকে। সাব ডিভিশনাল অফিসার অজয় ভার্গব জানান, পুরনো বাস স্ট্যান্ড এলাকায় রবিবার সকালে কুমিরটিকে দেখা গিয়েছিল। তাকে উদ্ধার করতে মাধব জাতীয় উদ্যানের একটি উদ্ধারকারী দলকে ডেকে পাঠানো হয়।

এরপর প্রায় ঘণ্টাখানেকের চেষ্টায় আট ফুট দীর্ঘ কুমিরটিকে বাগে আনে উদ্ধারকারী দল। শঙ্খ সাগর লেকে তাকে ছেড়ে দেওয়া হয়। নর্দমার জলের মধ্যে দিয়েই কলোনিতে কুমিরটি ঢুকে পড়েছিল বলে মনে করা হচ্ছে।