ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ১৪ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১

কর্মীদের চীনা ভিডিও অ্যাপ টিকটক ডিলিট করতে বলল বিবিসি

প্রকাশিত: ১২:৫৩, ২১ মার্চ ২০২৩

কর্মীদের চীনা ভিডিও অ্যাপ টিকটক ডিলিট করতে বলল বিবিসি

টিকটক 

বিবিসি তার কর্মীদেরকে বিশেষ ব্যবসায়িক প্রয়োজন না হলে চীনা মালিকানাধীন ভিডিও অ্যাপ ‘টিকটক’ ডিলিট করে দিতে বলেছে। বিবিসির অফিসিয়াল টিকটক অ্যাকাউন্টে বর্তমানে ৪৪ লাখ ফলোয়ার রয়েছে। 

রবিবার কর্মীদেরকে পাঠানো এক বার্তায় বিবিসি বলেছে, যুক্তিসঙ্গত ব্যবসায়িক কারণ না থাকলে আমরা বিবিসি কর্পোরেট ডিভাইসে টিকটক ইনস্টল করার পরামর্শ দেই না। ব্যবসায়িক দরকার না থাকলে টিকটক ডিলিট করে দিতে হবে।  

সংবাদমাধ্যমটি সোমবার বার্তা সংস্থা এএফপিকে বলেছে, টিকটক ব্যবহার না করার বিষয়টি আমাদের সিস্টেম, ডেটা এবং মানুষের নিরাপত্তার বিষয়টিকেই গুরুত্ব দেয়। যদিও কর্পোরেট ডিভাইসগুলোতে সম্পাদকীয় ও মার্কেটিংয়ের প্রয়োজনে এখনো টিকটক ব্যবহারের অনুমোদন রয়েছে, তবে আমরা পরিস্থিতি পর্যবেক্ষণ ও মূল্যায়ন করছি।

পশ্চিমা প্রতিষ্ঠানগুলো চীনের দ্বারা তথ্য-উপাত্ত সংগ্রহের ভয়ে কঠোর অবস্থান গ্রহণ করছে। এর ধারাবাহিকতায় ফার্ম বাইটড্যান্সের মালিকানাধীন অ্যাপটি ব্যবহারের বিষয়ে কঠোরতা অবলম্বন করছে।

ইউরোপীয় ইউনিয়ন এবং মার্কিন যুক্তরাষ্ট্রের পদক্ষেপের সঙ্গে সামঞ্জস্য রেখে যুক্তরাজ্য গত বৃহস্পতিবার সরকারি ডিভাইসে টিকটকের ওপর নিরাপত্তা নিষেধাজ্ঞা ঘোষণা করেছে।

খবর- এএফপি।

টিএস

×