ঢাকা, বাংলাদেশ   রোববার ২৯ জানুয়ারি ২০২৩, ১৬ মাঘ ১৪২৯

monarchmart
monarchmart

এবার লঞ্চ চালালেন মমতা

প্রকাশিত: ২১:৩১, ৩০ নভেম্বর ২০২২

এবার লঞ্চ চালালেন মমতা

পশ্চিমবঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

সুন্দরবন সফরের দ্বিতীয় দিনে লঞ্চ চালালেন ভারতের পশ্চিমবঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার সঙ্গে ছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মা লতা বন্দ্যোপাধ্যায়।

সুন্দরবন সফরের প্রথম দিনেই সরকারি কর্মকর্তাদের কাজে প্রকাশ্যে অসন্তোষ প্রকাশ করতে দেখে যায় মুখ্যমন্ত্রী মমতাকে। হিঙ্গলগঞ্জে সরকারি পরিষেবা প্রদান অনুষ্ঠানে তার কম্বল বিতরণের কথা থাকলেও সেগুলো মঞ্চে না থাকায় জেলাপ্রশাসক এবং স্থানীয় বিডিওর উপর ক্ষোভ প্রকাশ করেন তিনি।
 
বুধবার অবশ্য খোশমেজাজেই দেখা গেছে তাকে। রাজ্য প্রশাসন জানিয়েছে, ইছামতীতে লঞ্চে চেপে সুন্দরবনের উপকূল এলাকা পরিদর্শনে যাওয়ার কথা ছিল মমতার। সেই মতো মুখ্যমন্ত্রী এবং সরকারি কর্মকর্তাদের নিয়ে নির্দিষ্ট সময়ে লঞ্চ ছাড়ে। চালকের কেবিনে বসে থাকা মুখ্যমন্ত্রী লঞ্চ চালানোর ইচ্ছাপ্রকাশ করেন। তারপরই দেখা যায়, পেশাদার চালকের মতোই চাকা ঘুরিয়ে লঞ্চ চালাচ্ছেন তিনি। 

মুখ্যমন্ত্রীকে লঞ্চ চালাতে দেখে চালকের কেবিনে চলে আসেন সরকারি কর্মকর্তারাও। এর আগেও মমতাকে নানা কাজে উৎসাহ প্রকাশ করতে দেখা গেছে। কখনও জেলাসফরে যাওয়ার পথে চায়ের দোকানে গাড়ি থামিয়ে চা বানিয়েছেন তিনি, কখনও আবার ভোটপ্রচারে বেরিয়ে স্কুটারও চালিয়েছেন। রাজনীতির বাইরেও এ সব নিত্যনতুন কাজে যে তার বিশেষ উৎসাহ আছে, তা নিজেই বহু বার জানিয়েছেন মুখ্যমন্ত্রী। 

ইছামতীতে লঞ্চ চালানোর পর একটি গ্রামে গিয়ে গ্রামবাসীদের সঙ্গে মধ্যাহ্নভোজ সারেন মমতা।

 

 

এমএস

monarchmart
monarchmart