ঢাকা, বাংলাদেশ   বুধবার ২৪ জুলাই ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১

ভারতের বিত্তশালী

আনন্দকণ্ঠ ডেস্ক

প্রকাশিত: ২৩:০০, ১৯ জুন ২০২৪

ভারতের বিত্তশালী

শাহরুখ খান

বলিউড অভিনেতা শাহরুখ খান বরাবরই নানা রকম খবরের শিরোনামে আসেন। কখনো নিজের সিনেমা, কখনো পারিবারিক, কখনো ব্যক্তিগত চর্চায় তিনি থাকেন। এবার নতুন এক খবরে এলেন তিনি। সদ্যই প্রকাশ্যে এসেছে কে ভারতের সব থেকে বিত্তশালী অভিনেতা। আর সেখানে সবার ওপরে জায়গা করে নিয়েছেন বলিউড বাদশা। এ অভিনেতা প্রায় ৪ বছর পর বড় পর্দায় কামব্যাক করে গত বছর পর পর তিনটি সুপার ডুপার হিট উপহার দিয়েছিলেন।

জওয়ান এবং পাঠান তো বিশ্বজুড়ে প্রায় ২০০০ কোটি টাকার ওপর আয় করেছিল। ডাঙ্কি ছবিটিও মোটের ওপর ভালোই ব্যবসা করেছিল। আর এই সবটা মিলিয়েই ভারতের সব থেকে বিত্তশালী অভিনেতার জায়গা তিনি পাকাপাকি জায়গা করে নিয়েছেন। তার মূল সম্পত্তির পরিমাণ ৬ হাজার ৩০০শ’ কোটি টাকা। শাহরুখের বাইরে অন্যান্যরা কে কোথায় আছেন চলুন দেখা যাক। ফোর্বসের তরফে এ তথ্য প্রকাশ্যে আনা হয়েছে সেখান থেকে জানা  গেছে ভারতের সব থেকে বেশি আয় করা ১০ অভিনেতার কথা।

সেখানে জায়গা করে নিয়েছেন বলিউড এবং দক্ষিণের অভিনেতারা। শাহরুখের পর এর পর এই তালিকায় জায়গা করে নিয়েছেন সালমান খান, আমির খান, আল্লু অর্জুন, অক্ষয় কুমার, রজনীকান্ত প্রমুখ। সালমান খানের মোট সম্পত্তি হলো ২ হাজার ৯০০শ’ কোটি টাকা। এর পরই আছেন অক্ষয় কুমার। তবে সম্পত্তির পরিমাণ হলো ২ হাজার ৫০০শ’ কোটি টাকা। আমির খান ১ হাজার ৮৬২ কোটি টাকার মালিক। জোসেফ বিজয় ৪৭৪ কোটি টাকার সম্পত্তির মালিক।

অন্যদিকে রজনীকান্তের আছে ৪৩০ কোটি টাকার সম্পত্তি। পুষ্পাখ্যাত অভিনেতা আল্লু অর্জুনের মোট সম্পত্তির হিসাব হলো ৩৫০ কোটি টাকা। প্রভাসের ২৪১ কোটি টাকার সম্পত্তি আছে। অজিত কুমারের আছে ১৯৬ কোটি টাকার সম্পত্তি এবং দশম স্থানে আছেন কমল হাসান। তার সম্পত্তির হিসাব ১৫০ কোটি টাকা। ভারতের বিনোদন জগতে বলিউড যে অনেকটা অংশ জুড়ে রয়েছে সেটা বলার অপেক্ষা রাখে না। বিশেষ করে হিন্দিভাষী দর্শকদের কাছে।

তবে বিগত কয়েক বছরে দক্ষিণী ইন্ডাস্ট্রিও একটার পর একটা বাম্পার হিট দিয়ে, নামি-দামি পুরস্কার জিতে তাক লাগিয়েছে। মানুষের মনে আগ্রহ জাগিয়েছে সেখানকার ছবি নিয়ে। উদাহরণ হিসেবে বলা যেতেই পারে বাহুবলী, জজজ, পুষ্পা ইত্যাদি। এই ছবিগুলোর জনপ্রিয়তা বাড়ার সঙ্গে বেড়েছে সেখানকার অভিনেতাদের আয়ের পরিমাণ এবং ফিজ।

×