ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৫ জুলাই ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১

ঈদের গান...

প্রকাশিত: ২০:৪৯, ১৫ জুন ২০২৪

ঈদের গান...

.

ঈদ মানে আনন্দ। ঈদের আনন্দকে আরও বেশি রাঙিয়ে দেয় প্রিয় শিল্পীর প্রিয় গান। বরাবরের মতো এবার ঈদেও জনপ্রিয় শিল্পীদের পাশাপাশি অনেক নবীন শিল্পীর গান থাকছে। এরমধ্যে কারও গান প্রকাশ হয়েছে, কারও প্রকাশের অপেক্ষায়। ঈদের গান নিয়ে জনকণ্ঠের বিশেষ আয়োজন-

আসিফ আকবর : ‘একজন গায়ক গান গায়, আনন্দের জীবন। তার চোখে ধরা পড়তে থাকে যাপিত জীবনের নিকৃষ্ট অংশগুলো। সে নিজেও সেই নোংরা সমাজের একটি অংশ। বিচারের বাণী কাঁদছে নিভৃতে, ডন আইন তুলে নেয় নিজের হাতে। শিশু ধর্ষণ পাচার, তাদের অঙ্গ কর্তন করে ভিক্ষাবৃত্তিতে বাধ্য করা এবং নারী পাচারসহ মানব পাচারের বিরুদ্ধে প্রতিবাদ হিসেবে আমরা তৈরি করেছিদ্য লাস্ট ডন’! গায়ক হিসেবে আমি সর্বোচ্চ ন্যায়বিচার চাইতে পারি কথা, সুরে, গানেদ্য লাস্ট ডন’- মিউজিক্যাল ফিল্ম সম্পর্কে এসব কথা ফেসবুকে তুলে ধরেন সংগীতশিল্পী আসিফ আকবর। গানটি গাওয়ার পাশাপাশি এতে অভিনয়ও করেছেন তিনি। স্যুট-প্যান্টের সঙ্গে টাই। ব্লেজারের পকেটে বড় আকারের একটি গোলাপ ফুল। চোখে সানগ্লাস। চুলগুলো জেল দিয়ে পরিপাটি করে রাখা। হাতে ভারী অস্ত্র। কণ্ঠশিল্পী আসিফ আকবর এমন ডন রূপে হাজির হচ্ছেন মিউজিক্যাল ফিল্মে। এবার ঈদে শিল্পীর নিজস্ব ইউটিউব চ্যানেলে অবমুক্ত হবে মিউজিক্যাল ফিল্মদ্য লাস্ট ডন গানটি লিখেছেন সুহৃদ সুফিয়ান। সংগীত পরিচালনায় জাভেদ আহমেদ কিসলু।

সামিনা চৌধুরী : অনেক দিন পর আসন্ন ঈদুল আজহায় নতুন গান নিয়ে ফিরছেন জনপ্রিয় কণ্ঠশিল্পী সামিনা চৌধুরী।আবার যদি দেখা হয়ে যায়শিরোনামে নতুন একটি গানে কণ্ঠ দিয়েছেন তিনি। গানটির কথা লিখেছেন রাজু চৌধুরী, সুর এহসান রাহীর এবং সংগীত আয়োজন করেছেন সেতু চৌধুরী। গানটির ভিডিও নির্মাণ করেছেন আল-মাসুদ। নতুন এই গান প্রসঙ্গে সামিনা চৌধুরীর ভাষ্য, কিছুটা বিরতি দিয়ে দারুণ একটি গানে কণ্ঠ দিলাম। স্মৃতিচারণ নিয়ে রাজু চৌধুরীর লেখা গানটি অসম্ভব ভালো লেগেছে। আশা করছি শ্রোতাদেরও গানটি ভালো লাগবে। মিউজিক প্রডাকশন লেবেল শব্দ কারিগরের চার বছর পূর্তি ঈদ উপলক্ষে বিশেষ এই গানটি প্রকাশ হবে প্রতিষ্ঠানটির ইউটিউব চ্যানেল ফেসবুক পেজে।

মিজান : জনপ্রিয় সংগীতশিল্পী মিজানের কণ্ঠে প্রকাশ হবে  ‘তোমাকে ছাড়াশিরোনামের একটি গান। অনির আয়োজনে গানটি লিখেছেন লতিফুল ইসলাম শিবলী। এটি নিয়ে অনি হাসান জানান, আনুষ্ঠানিকভাবে আমার নতুন গানের সংবাদ প্রকাশ করা হলো। গানটি ঈদের ছুটিতে আমার ইউটিউব চ্যানেলে প্রকাশ করা হবে।

মিলা : দেশের জনপ্রিয় পপ তারকা মিলা। দীর্ঘদিন পর ঈদে সবাইকে চমকে দিয়ে পুরনো রূপে হাজির হয়েছেন। মিলাকে সর্বশেষ তিন বছর আগে জি-সিরিজেরআইসালাশিরোনামের একটি মিউজিক ভিডিওতে পাওয়া গেছে। একই ব্যানার থেকে এবার তিনি এসেছেনটোনাটুনিশীর্ষক গানচিত্র নিয়ে। গানের কথা, সুর সংগীতায়োজন করেছেন গায়িকা নিজেই। এতে মিলার সঙ্গে ভিডিওতে মডেল হয়েছেন মারুফ চৌধুরী। গানের ভিডিও নির্মাণ করেছেন ইলজার ইসলাম। মিলা বলেন, ভক্তদের প্রত্যাশা অনুযায়ীটোনাটুনিগানে হাজির হয়েছি। তবে এমন আইটেম গানে আর কখনো হাজির হব না। নতুন গানটি আমার দ্বিতীয় এবং শেষ আইটেম গার্ল হিসেবে পারফর্ম। দুই বছর আগে গানটি তৈরি করেছি। বেশ সময় নিয়ে কাজটি করেছি, যাতে দীর্ঘ সময় পর শ্রোতা-দর্শক নিরাশ না হয়।

কাজী শুভ : ঈদে কাজী শুভর কণ্ঠে কয়েকটি গান থাকছে। এর মধ্যে একটি এন আই বুলবুলের কথায়কলিজা কেটে দেবো বন্ধু তোকে এটি প্রকাশ হয়েছে জিপি মিউজিকের ইউটিউব চ্যানেল থেকে। ছাড়া আরও একটি গান হলোকুরবানি এতে তার সঙ্গে আরও কণ্ঠ দিয়েছেন জাকিউল হাই দিপু, রাশেদুল কায়েস, দীন ইসলাম, সিদ্দিকুর রহমান, প্রতীক খোরশেদ জালালী। জাকিউল হাই দিপুর কথা সুরে এটির সংগীতায়োজন করেছেন রাশেদুল কায়েস।

ফজলুর রহমান বাবু : জনপ্রিয় অভিনেতা কণ্ঠশিল্পী বাবুর কণ্ঠে প্রকাশ হবেপ্রেমবতীশিরোনামের একটি গানচিত্র। তারেক আনন্দের কথায় এটির সুর করেছেন খায়রুল ওয়াসী। সংগীত পরিচালনা করেছেন মিনহাজ জুয়েল। প্রযোজনা প্রতিষ্ঠান সাউন্ডটেক এটি প্রকাশ করবে।

তসিবা : তসিবার কণ্ঠে প্রকাশ হবেআমি তোর রাধাশিরোনামের একটি গানচিত্র। জামাল হোসেনের কথায় এটির সুর সংগীত করেছেন প্রণব মিত্র। একইসঙ্গে তিনি গানটিতে দ্বৈত কণ্ঠ দিয়েছেন। এটি রঙ্গন  মিউজিকের ইউটিউব চ্যানেলে প্রকাশ হবে।

আমিরুল মোমেনিন মানিকঈদে জীবনমুখী গানের শিল্পী মানিক প্রকাশ করেছেনটাকাশিরোনামের একটি গান। এন আই বুলবুলের কথায় এটির সুর করেছেন শিল্পী নিজেই। গানটি শিল্পীর অফিসিয়াল ইউটিউব চ্যানেলে প্রকাশ হয়েছে।

খালেদ মুন্না : খালেদ মুন্নার কণ্ঠে প্রকাশ হয়েছে দুটি নতুন গান। এরমধ্যে একটি হলো-‘প্রেমের বিষে এটি লিখেছেন সাগর দেওয়ান মোহাম্মদ নাদিম ভুঁইয়া। সুর সংগীত আয়োজন করেছেন মোহাম্মদ নাদিম ভুঁইয়া। অন্য গানটি হলোকর্পোরেট মেয়ে কামরুল হাসান সোহাগের কথায় এটির সুর সংগীত করেছেন তরিক আল ইসলাম।

রিংকু : কণ্ঠশিল্পী রিংকু দীর্ঘদিন ধরে গান থেকে দূরে আছেন। তবে তার কণ্ঠ দেওয়া আগের একটি নতুন গান প্রকাশ হচ্ছে।  গানটির শিরোনামপ্রেম কুঞ্জ সঞ্জয় শীলের কথায় এটির সুর সংগীত করেছেন গোলাম সারোয়ার। লেজার ভিশন এটি প্রকাশ করছে।

এম আই মিঠু : মিঠুর কণ্ঠে ঈদে প্রকাশ হয়েছে দুটি গান। এরমধ্যে একটিমায়া বাড়াইলাঅন্যটিশোনো নিরুপমা  শিরোনামের দুই গান।শোনো নিরুপমাশিরোনামের গানটির কথা সুর করেছেন এসএম সোহেল এবং মিউজিক করেছেন  সংগীত পরিচালক সুমন কল্যান। অপর গানটির কথা, সুর সংগীত করেছেন রোহান রাজ।

আরমান আলিফ : কণ্ঠশিল্পী আরমান আলিফের কণ্ঠে প্রকাশ হবেমায়ার কান্দনশিরোনামের একটি গান। এটির কথা সুর করেছেন নাজমুল হাসান রাজন। সংগীত পরিচালনা করেছেন রুদ্র। প্রযোজনা প্রতিষ্ঠান সিডি ভিশন এটি প্রকাশ করবে।

×