ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২১ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১

কোটি ভিউয়ের সেঞ্চুরি

আনন্দকণ্ঠ রিপোর্ট

প্রকাশিত: ০০:৪২, ২৩ মে ২০২৪

কোটি ভিউয়ের সেঞ্চুরি

মুশফিক আর ফারহান

 চলতি সময়ের জনপ্রিয় অভিনেতা মুশফিক আর ফারহান। আর জে (রেডিও জকি) থেকে ২০১৬ সালে মাবরুর রশিদ বান্নাহর ‘তিন মাসে গল্প’ নাটকের মাধ্যমে অভিনয়ে আসেন তিনি। ক্যারিয়ারের শুরুর দিকে সময় খুব বেশি সুখকর ছিল না এ তারকার। তবে এরমধ্যে এক পা, দুই পা করে ছোটপর্দায় নিজের জায়াগা পাকাপোক্ত করেছেন।

এ সময়ের শীর্ষ অভিনেতাদের একজন তিনিও। ফলে সারা বছরই তাকে ব্যস্ততায় ডুবে থাকতে হয়। গত কয়েক বছরে বিভিন্ন নাটকে ব্যতিক্রম সব চরিত্রে কাজ করে প্রশংসাও কুড়িয়েছেন তিনি। পাশাপাশি অন্তর্জালের ভিউতে নিজেকেই বারবার ছাড়িয়ে গেছেন। এবার জানা গেল, ফারহান অভিনীত শতাধিক নাটকের ভিউ এক কোটি ছাড়িয়েছে।

অর্থাৎ কোটি ভিউতে তিনি সেঞ্চুরি হাঁকিয়েছেন। যা অভিনেতা হিসেবে তার জন্য নিঃসন্দেহে বড় প্রাপ্তি। ফারহান জানান, তার ১০৪টি নাটকের ভিউ কোটির ক্লাবে প্রবেশ করেছে। বিষয়টি নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করে তিনি বলেন, ‘এই কৃতিত্ব আমার নয়, দর্শক এবং প্রতিটা কাজের সঙ্গে যুক্ত থাকা সকলের। তারা সাপোর্ট ও ভালোবাসা না দিলে হয়তো আমি আজকের এ অবস্থানে আসতে পারতাম না।

এর জন্য আমার সকল ভক্ত-দর্শকের প্রতি মন থেকে ভালোবাসা জানাই। ধন্যবাদ জানাতে চাই আমার প্রযোজক, পরিচালক ও সহকর্মীদের।’ ভিউ নাটকের মানদ- না, এটা মুশফিক ফারহান নিজেও বিশ্বাস করেন। তার ভাষ্য, ‘ভিউ বেশি হলে একটা ভালোলাগা কাজ করে। তবে ভিউ হলেই নাটক ভালো, এমনটা বলছি না। আমি ক্যারিয়ারের শুরু থেকেই চেষ্টা করে আসছি ভালো কাজ উপহার দেওয়ার।

আর সেই কাজ যখন দর্শক গ্রহণ করে, তখন তৃপ্তি অনুভব করি। কারণ দিনশেষে আমরা তাদের জন্যই কাজ করি।’ ফারহান অভিনীত কোটি ভিউ পার করা নাটকগুলোর মধ্যে উল্লেখযোগ্য কয়েকটি হলো ‘ভুলো না আমায়’, ‘পারবো না ভুলতে তোকে’, ‘মাই ডিয়ার লিডার’, ‘শুধু তোমার জন্য’, ‘আমার হয়ে থেকো’, ‘একবার বলো ভালোবাসি’, ‘সেই তুমি’, ‘ওয়েডিং ক্রাশ’, ‘সুইট প্রবলেম’, ‘লাফাঙ্গা’, ‘কলিজার আধখান’, ‘তুই আমারই’, ‘নিউলি ম্যারিড’ ইত্যাদি।

অনেক তারকা আজকাল সবধরনের গল্পে নিজের গ্ল্যামার প্রকাশ করার চেষ্টা করেন। এদিক থেকে ফারহান ব্যতিক্রম। গ্ল্যামারের বাইরেও নিয়মিত দেখা যায় তাকে। এ প্রসঙ্গে তিনি বলেন, গল্প যেদিকে যায় আমি সেদিকে এগিয়ে যেতে পছন্দ করি। অযথা গ্ল্যামার লুক প্রকাশ করার কোনো মানে হয় না বলেই মনে করি। গল্প যদি গ্ল্যামার ডিমান্ড করে তাহলে অবশ্যই গ্ল্যামার লুকে থাকব। আমি গল্পের চরিত্রে ডুবে যেতে চাই। যেটি দেখে দর্শকের কাছে সত্যি মনে হবে।

×