ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২১ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১

কানে এসে নতুন ছবিতে চুক্তিবদ্ধ ভাবনা

সংস্কৃতি ডেস্ক

প্রকাশিত: ২১:৪১, ২০ মে ২০২৪

কানে এসে নতুন ছবিতে চুক্তিবদ্ধ ভাবনা

আশনা হাবিব ভাবনা

প্রথমবার কান চলচ্চিত্র উৎসবে গিয়ে নতুন ছবিতে চুক্তিবদ্ধ হলেন আশনা হাবিব ভাবনা। মালয়েশিয়া বংশোদ্ভূত বাংলাদেশী এক নির্মাতার ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন। ছবির নাম ‘জেনুবিয়া’। পরিচালক জাফর ফিরোজ আর এই ছবির নির্বাহী প্রযোজক হিসেবে আছেন কিয়াও লি, যিনি একজন ব্রিটিশ-চায়নিজ প্রযোজক। একই সঙ্গে তিনি ইউনেস্কো ফিল্ম সিটির সঙ্গেও যুক্ত। ‘জেনুবিয়া’ ছবি প্রসঙ্গে ভাবনা বলেন, প্রথম কথা হচ্ছেÑ এই উৎসবে আমি একাই এসেছি।

আসার সময় খুব ভয় পাচ্ছিলাম, একা একা সব করতে পারব কি না। কিন্তু আমার পরিবার, আমার বন্ধু ও আমার খুব কাছের মানুষেরা সবচেয়ে বেশি অনুপ্রাণিত করেছেন। তাই আমি এখানে এসে একা সবকিছু করলাম। ছবিতেও সাইন করলাম। একজন অভিনয়শিল্পী হিসেবে এটাই তো সবচেয়ে বড় পাওয়া।

আমাকে যে গল্পটা শোনানো হয়েছে, খুবই চমৎকার। যে দিন আমি সবার সঙ্গে গল্পটা ভাগাভাগি করতে পারব, সেদিন সবাই বুঝবে অভিনয়শিল্পী হিসেবে আমি কতটা সৌভাগ্যবান। পরিচালক জানিয়েছেন, ছবিটা শুধু বাংলাদেশে নয়, চীন ও মালয়েশিয়াতেও মুক্তি পাবে। অনেকগুলো ভাষায় ডাবিংও হবে। প্রথমবার এসে তাই এমন একটা সিনেমায় কাজ করার সুযোগ পেয়ে যাওয়া ভাগ্যের ব্যাপার। 
এদিকে জানা যায়- পরিচালক জাফর ফিরোজ ঢাকার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে বাংলা সাহিত্যে স্নাতক সম্পন্ন করে ১২ বছর আগে মালয়েশিয়ায় যান। সেখানকার লিমকক উইং ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি থেকে ফিল্ম অ্যান্ড টেলিভিশন বিষয়ে স্নাতকোত্তর সম্পন্ন করেন। বর্তমানে একই বিশ্ববিদ্যালয়ে তিনি পিএইচডি করছেন।

×