ঢাকা, বাংলাদেশ   বুধবার ১৯ জুন ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১

প্রকাশ হলো ‘অবুঝ মনের প্রেম’

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২১:২২, ১৮ মে ২০২৪

প্রকাশ হলো ‘অবুঝ মনের প্রেম’

হোসাইন নিরব ও রিফাত জাহান

ছোট পর্দার এ সময়ের তরুণ অভিনয় শিল্পী হোসাইন নিরব ও রিফাত জাহান সম্প্রতি জুটি বেঁধে অভিনয় করেছেন ‘অবুঝ মনের প্রেম’ নামের একটি একক নাটকে। চয়ন দেবের রচনায় নাটকটি পরিচালনা করেছেন এ বাবুল। আরএস বাংলা নাটক ইউটিউব চ্যানেলে নাটকটি প্রচার হয়েছে শনিবার বিকেলে। 
নাটকের গল্প প্রসঙ্গে এ বাবুল বলেন, পরিবারকে না জানিয়ে হাসান ও মনীষা ভালোবেসে বিয়ে করে। মনীষা একটু শক্ত মনের মানুষ। হাসান বেকার যুবক, পরিচয় দেওয়ার মতো কিছু নেই। হাসানের মুখ থেকে শোনা যায় সে দূর সম্পর্কের মামার কাছে মানুষ হয়েছে। হাসান খুবই নরম প্রকৃতির ভালো ছেলে।

মনীষা ওকে হঠাৎ বিয়ে করে ফেলবে সে চিন্তাও করতে পারেনি। চাকরি হচ্ছে না তাই মনীষাকে ঘরে তুলতে পারছে না। মনীষা বড় বোন রেনুমার সঙ্গেই থাকে। মনীষার বোনের জামাই জামাল সাহেব খুবই সহজ-সরল মানুষ। বাহির থেকে বোঝা যায় না। সারাক্ষণ বউ রেনুমার সঙ্গে তুচ্ছ কারণে ঝগড়াঝাটি করেন। কিন্তু  তিনি বউকে খুব ভালোবাসেন। সেটা মাঝেমধ্যে শালিকা মনীষার কাছে প্রকাশ করেন।

তুচ্ছ কারণেই সন্দেহ করে বসেন রেনুমাকে। তারপর তুমুল ঝগড়া শুরু হয়। ঘটতে থাকে একের পর এক নাটকীয় ঘটনা। হাস্যরসের মাধ্যমে নাটকটিতে একটি বার্তা দেওয়া হয়েছে। নিরব বলেন, প্রেমের গল্পে নাটকটি নির্মিত হয়েছে। ভালোবাসা কখনো অবুঝ সেটা এ নাটকে তুলে ধরা হয়েছে।
‘অবুঝ মনের প্রেম’ নামের একক নাটকটিতে আরও অভিনয় করেছেন করেছেন মুকিত জাকারিয়া, আসমা পাঠান রুম্পা, হাবিবা প্রমুখ। নাটকটি প্রযোজনা করেছেন কৃষ্ণেন্দু ভৌমিক।

×