ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

হাজারো কণ্ঠে বর্ষবরণ

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২১:২৬, ১৫ এপ্রিল ২০২৪

হাজারো কণ্ঠে বর্ষবরণ

হাজারো কণ্ঠে বর্ষবরণ অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন শিল্পীরা

শুরু হলো বাংলা ১৪৩১ সাল। আনন্দ-উৎসবের মধ্য দিয়ে নতুন বাংলা বছরকে বরণ করে নিতে আয়োজন করা হয়েছিল বিকাশ নিবেদিত ‘হাজারো কণ্ঠে বর্ষবরণ-১৪৩১,’ পাওয়ার্ড বাই- বার্জার পেইন্টস। রবিবার সকাল সাড়ে ৫টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত এই আয়োজনে সারাদেশ থেকে বিভিন্ন শিল্পীরা অংশ নিয়েছেন। মঞ্চে দাঁড়িয়ে এক হাজারের বেশি শিল্পী নতুন সূর্যকে স্বাগত জানান। বেজে ওঠে সরোদ। বাঙালির উৎসবের সবচেয়ে বড় প্রাণকেন্দ্র হয়ে ওঠে বঙ্গবন্ধু সম্মেলন কেন্দ্র।
সুরের ধারার অধ্যক্ষ ও চেয়ারম্যান রেজওয়ানা চৌধুরী বন্যা বলেন, জীর্ণ পুরাতন যাক ভেসে যাকÑ এমন ভাবনাকে কেন্দ্র করে হাজারো কণ্ঠে বর্ষবরণের আয়োজন করা হয়েছে।  এই অনুষ্ঠানে কেবল সুরের ধারা নয়, বাংলাদেশের বিভিন্ন জেলা থেকে শিল্পীরা অংশ নিয়েছেন। এমনকি কলকাতা থেকেও শিল্পীরা এসেছেন। এই অনুষ্ঠানের প্রধান আকর্ষণ সকলের মিলিত প্রয়াসে হাজারো কণ্ঠে নববর্ষকে আবাহন করা। তিনি আরও বলেন, এই সময়ের পৃথিবী হানাহানি, যুদ্ধ এবং হিংসায় উন্মত্ত। এই নতুন বছর আমাদের সমস্ত দুষিত আবহ থেকে মুক্ত করুক।

আমরা একটি সুন্দর পৃথিবীতে বাস করি, একটি সুন্দর পৃথিবী তৈরি করার প্রতিজ্ঞাই হোক এ বছর সকলের প্রতিজ্ঞা। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডক্টর শিরীন শারমিন চৌধুরী, পাট ও বস্ত্রমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক, ডাক, টেলিযোগাযোগ ও আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ এ আরাফাত, কানাডার হাইকমিশনার লিলি নিকোলাস, ভারতের হাইকমিশনার প্রণয় ভার্মাসহ বিভিন্ন দূতাবাসের প্রতিনিধিরাসহ সব শ্রেণি-পেশার মানুষ।

×