ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০

অভিনয়ে ব্যস্ত অলংকার

​​​​​​​সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২৩:০২, ৮ ডিসেম্বর ২০২৩

অভিনয়ে ব্যস্ত অলংকার

.

গানের মডেল হয়ে মিডিয়াতে পদার্পণ, অতঃপর অভিনয় দিয়ে দর্শকের মন জয় করে নিয়েছেন প্রজন্মের শিল্পী অলংকার চৌধুরী। শুরুটা ছিল সৌমিত্র ঘোষ ইমনের হাত ধরে ইমরান বৃষ্টির গাওয়াবায়নাগানে একজন মডেল হিসেবে। এরপর ইমনেরই পরিচালনায়ওয়াইফ যখন হাজব্যা-’ নাটকে অভিনয় করেন তিনি।

অলংকার মূলত অভিনয় করে আলোচনায় আসেন রেজা মাহমুদেরভালো রেখো তোমায়নাটকে অভিনয় করে। এটি ছিল একটি স্কুল জীবনের প্রেমের গল্পের নাটক। যে কারণে নাটকটি বেশ সাড়া ফেলেছিল। একই পরিচালকেরপ্রেম মানে তুমিনাটকে অনবদ্য অভিনয় করে আলোচনায় আসেন তিনি। বর্তমানে দর্শকের কাছে তিনি যেমন প্রিয় হয়ে উঠেছেন, তেমনি পরিচালকদেরও তাকে নিয়ে নাটক নির্মাণের আগ্রহ বেড়েছে প্রবল।

গেল ২০ নভেম্বর ইউটিউবে প্রকাশিত জিয়াউদ্দিন আলমেরকঠিন প্রেমনাটকটিতে অলংকারের অভিনয় ছিল যেন আরও অনেক বেশি পরিণত। বলা যায়, মাত্র তিন বছরে অলংকার চৌধুরী নিজেকে অভিনয়ে সিদ্ধহস্ত করে তোলারই চেষ্টা করেছেন। অভিনয়ের প্রতি অলংকারের দিন দিন যেন প্রেম-ভালোবাসা বেড়ে যাচ্ছে। যে কারণে এখন গল্পর প্রতি যেমন আরও মনোযোগী হয়ে ওঠার চেষ্টা করছেন, ঠিক তেমনি চরিত্র নির্বাচনের ক্ষেত্রেও বেশ ভাবছেন তিনি। ইমন, ইমরাউল রাফাত, রাইসুল তমাল, আনিসুর রহমানসহ আরও বেশ কয়েকজন মেধাবী পরিচালকের নাটকে অভিনয় করেছেন অলংকার।

অলংকারের মা বীথি আক্তার ঊর্মি নিজের মেয়ের জন্মের পর নিজের জীবনের অলংকার ভেবেই মেয়ের নাম রাখেন অলংকার। সেই অলংকার তার জীবনের অলংকার হয়েই যেন জীবনকে পরিপূর্ণ করছেন। সম্প্রতি প্রকাশিত নচিকেতা আমিরুল মোমেনীন মানিকেরনীল পরকীয়াগানেও অলংকার চমৎকার অভিনয় করেছেন। ছাড়াও আসিফেরতোমার অভাবে’, তসিযা বেগমেরকালাচান টুগানের মিউজিক ভিডিওতে নিজের উপস্থিতি দিয়ে মুগ্ধ করেছেন অলংকার। অভিনেতা সজলের বিপরীতেমি. প্রফেসর’, ‘চায়ের বিনিময়ে ভালোবাসানাটকে অনবদ্য অভিনয় করেছেন।

মাত্র তিন বছরের অভিনয় জীবনের পথচলা এবং আগামীর পরিকল্পনা প্রসঙ্গে অলংকার বলেন, আমি সারাজীবন কৃতজ্ঞ থাকব সৌমিত্র ঘোষ ইমন দাদার প্রতি। তার কারণে এবং আমার শতভাগ চেষ্টায় আজকের আমার আমি হয়ে ওঠা। এখন অনেকেই আমাকে নিয়ে কাজ করার আগ্রহ প্রকাশ করছেন। তবে, আমি এখন গল্প শুনে কী ধরনের চরিত্রে কাজ করলে তা আমার জন্য পারফেক্ট হবে, তা ভেবে কাজ করার চেষ্টা করছি। সিনেমা, ওয়েব ফিল্মেও কাজ করার প্রস্তাব আসছে। তবে আমি অবশ্যই ভেবে কাজ করতে চাই।

×