ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১০ ফাল্গুন ১৪৩০

পঞ্চম প্রভাবশালী নারী টেইলর সুইফট

প্রকাশিত: ১৮:১২, ৬ ডিসেম্বর ২০২৩

পঞ্চম প্রভাবশালী নারী টেইলর সুইফট

টেইলর সুইফট

সাম্প্রতিক বছরগুলোয় বিশ্ব সংগীতের আসরে সবচেয়ে বেশি আলোচনায় ছিলেন মার্কিন পপতারকা টেইলর সুইফট। একের পর এক রেকর্ডে তিনি নিজেকেই ছাড়িয়ে গেছেন। কখনো অ্যালবাম, কখনো-বা গানে ছিলেন বিলবোর্ড চার্টের শীর্ষে। এ ছাড়া সর্বশেষ কনসার্ট ট্যুরেও সুইফটিদের উন্মাদনায় ভাসিয়েছেন তিনি। আর এবার তো উঠে এলেন পৃথিবীর সবচেয়ে প্রভাবশালী নারীর তালিকায়।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) বিশ্বের প্রভাবশালী ১০০ নারীর তালিকা প্রকাশ করেছে বিখ্যাত সাময়িকী ফোর্বস। সেখানে জায়গা করে নিয়েছেন জনপ্রিয় তারকা, ব্যবসায়ী ও রাজনৈতিক ব্যক্তিত্বরা। তালিকার শীর্ষে রয়েছেন উরসুলা ভন দের লেয়েন। ৬৫ বছর বয়সী এই বেলজিয়ান নারী ২০১৯ সাল থেকে ইউরোপিয়ান কমিশনের প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করছেন।

এদিকে, সামগ্রিক প্রভাবশালী তালিকায় ৩৩ বছর বয়সী টেইলর সুইফটের অবস্থান পঞ্চম। এই মার্কিন মিউজিক সেনসেশনের সম্পদের পরিমাণ দেখানো হয়েছে ১ দশমিক ১ বিলিয়ন ডলার। যা বাংলাদেশি মুদ্রায় ১২ হাজার ১৩০ কোটি টাকারও বেশি!

টেইলর সুইফট সম্পর্কে ফোর্বসে বলা হয়েছে, তিনি গত অক্টোবরে বিলিয়নিয়ার হয়েছেন। তাঁর সম্পদ বৃদ্ধিতে বিরাট ভূমিকা রেখেছে বহুল আলোচিত ‘দ্য এরাস ট্যুর’ (ধারাবাহিক কনসার্ট)। টেইলর সুইফটই একমাত্র সংগীতশিল্পী, যিনি শুধু গান ও পারফরম্যান্স দিয়ে এই তালিকায় জায়গা করে নিয়েছেন।

 ১২টি গ্র্যামি অর্জন করা টেইলর সুইফট শিক্ষাক্ষেত্রে ডিপ্লোমা সম্পন্ন করেছেন। ফোর্বস-এ যদিও তাকে ‘সিঙ্গেল’ বলা হয়েছে। তবে শোনা যায়, বর্তমানে এই গায়িকা মার্কিন ক্রীড়া তারকা ট্রাভিস কেলসের সঙ্গে সম্পর্কে জড়িয়ে আছেন।

 প্রসঙ্গত, প্রভাবশালী নারীর তালিকায় টেইলর সুইফটের পর ৩০ পর্যন্ত কোনো বিনোদন তারকা জায়গা পাননি। ৩১তম স্থানে রয়েছেন মার্কিন টিভি ব্যক্তিত্ব ও উদ্যোক্তা অপরাহ উইনফ্রে। তাঁর সম্পদের পরিমাণ ২ দশমিক ৮ বিলিয়ন ডলার। তারকা হিসেবে তৃতীয় এবং সামগ্রিক তালিকায় ৩৬তম স্থানে আছে গায়িকা বিয়ন্সের নাম। ৪২ বছর বয়সী এই গায়িকার সম্পদের পরিমাণ অবশ্য উল্লেখ করা হয়নি।

 

এস

×