ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ০১ মার্চ ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০

মায়ের ভূমিকায় মেহজাবীন

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২২:০৭, ৫ ডিসেম্বর ২০২৩

মায়ের ভূমিকায় মেহজাবীন

মেহজাবীন চৌধুরী

গল্পের প্রয়োজনে নানা রকম চরিত্রে দেখা গেছে জনপ্রিয় অভিনেত্রী মেহজাবীন চৌধুরীকে। এবার মায়ের চরিত্রে আসছেন তিনি। ‘অনন্যা’ নামের একটি নাটকে মায়ের ভূমিকায় অভিনয় করেছেন এ গ্ল্যামারনকন্যা।
নাটকটি নির্মাণ করেছেন মুহাম্মদ মোস্তফা কামাল রাজ। এতে দেখা যাবে মেহজাবীন তথা অনন্যা নামের এক মা তার শিশুসন্তানকে নিয়ে নাগরিক সংগ্রামের গল্প। মেহজাবীন চৌধুরী বলেন, ‘নাটকে এখন খুব একটা কাজ করছি না। দারুণ একটি গল্প ও চরিত্র পাওয়ায় অনেক দিন পর ক্যামেরার সামনে ফিরলাম। আর যেসব নির্মাতার ওপর আমার আস্থা আছে, তাদেরই একজন মুহাম্মদ মোস্তফা কামাল রাজ।
দর্শকদের যদি আমাদের নতুন কাজটি ভালো লাগে তাহলে পরিশ্রম সার্থক হবে।’ এদিকে নির্মাতা রাজ বলেন, ‘এটি একটি নারীকেন্দ্রিক গল্প। সংগ্রাম করে টিকে থাকার ক্ষেত্রে মেয়েদের অনুপ্রেরণা জোগাতে পারে এই নাটক। মেহজাবীন হৃদয় দিয়ে কাজটি করেছেন বলতে পারি।’ ‘অনন্যা’য় মেহজাবীনের প্রধান দুই সহশিল্পী শাশ্বত দত্ত ও ডলি জহুর। নাটকটির চিত্রনাট্য লিখেছেন জাহান সুলতানা। তার সঙ্গে মিলে এটি রচনা করেছেন জাকারিয়া নেওয়াজ। ‘অনন্যা’ আগামী ১৬ ডিসেম্বর মুক্তি পাবে সিনেমাওয়ালার ইউটিউব চ্যানেলে।
সর্বশেষ আইস্ক্রিনে গত ১৬ নভেম্বর মুক্তি পেয়েছে মেহজাবীনের ওয়েব ফিল্ম ‘নীল জলের কাব্য’। শিহাব শাহীনের পরিচালনায় এতে আরও অভিনয় করেছেন আফরান নিশো।

×