ঢাকা, বাংলাদেশ   শনিবার ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ভালোবাসা দিবসে কেয়া-জামশেদের নতুন ছবি

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২১:৪০, ২৮ জানুয়ারি ২০২৩

ভালোবাসা দিবসে কেয়া-জামশেদের নতুন ছবি

চিত্রনায়িকা সাবরিনা সুলতানা কেয়া ও অভিনেতা জামশেদ শামীম

সামাজিক ও পারিবারিক গল্পের সিনেমা ‘কথা দিলাম’। বিডি ২৯ মাল্টিমিডিয়া নিবেদিত জসিম উদ্দিন আকাশ প্রযোজিত সিনেমাটি নির্মাণ করেছেন রকিবুল আলম রাকিব। পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রটিতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন চিত্রনায়িকা সাবরিনা সুলতানা কেয়া ও অভিনেতা জামশেদ শামীম। ভালোবাসা দিবস উপলক্ষে প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে এ চলচ্চিত্র। সিনেমার সংলাপ লিখেছেন আবদুল্লাহ জহির বাবু। সিনেমাটির মুক্তিকে কেন্দ্র করে সম্প্রতি এক সংবাদ সম্মেলন হয়। এতে উপস্থিত ছিলেন চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন।
এ সিনেমার মাধ্যমে এবারই প্রথম একসঙ্গে অভিনয় করেছেন কেয়া ও জামশেদ। নতুন বছরে মুক্তির দিক দিয়ে এটিই হতে যাচ্ছে কেয়ার প্রথম সিনেমা। তিনি বলেন, এ সিনেমায় আমার চরিত্রটি বেশ বৈশিষ্ট্য ম-িত এবং চরিত্রটির প্রাণ প্রতিষ্ঠায় যথেষ্ট শ্রম দিতে হয়েছে। গ্রামীণ পটভূমিতে নির্মিত এটি ভিন্ন স্বাদের একটি গল্প। দর্শকের ভালো লাগবে আশা করছি।
নির্মাতা রাকিব বলেন, এক সময় বাংলাদেশে গ্রামীণ পটভূমির চলচ্চিত্র ছিল বেশ জনপ্রিয়। নব্বই দশকেও এ ধরনের চলচ্চিত্রের প্রতি দর্শকের ব্যাপক আগ্রহ ছিল। তবে বর্তমানে এ ধরনের সিনেমা তেমন একটা নির্মিত হচ্ছে না। কিন্তু আমি নতুন জুটি নিয়ে গ্রামীণ গল্পে সিনেমাটি নির্মাণ করেছি। আশা করছি, সবার ভালো লাগবে।
জামশেদ শামীম বলেন, গল্পের প্রয়োজনে দর্শক সিনেমাটি দেখবে। সিনেমার ভেতর ধারা বুঝি না। ভালো গল্প ও নির্মাণ হলেই দর্শক সিনেমাটি উপভোগ করবে। অভিনেতা হিসেবে বুঝি গল্প ও চরিত্র। এটি তেমনই। গল্পটি চমৎকার, গানগুলো ভালো লাগার মতো। সবাইকে সিনেমাটি দেখার অনুরোধ করব। জসিম উদ্দিন আকাশ বলেন, এটি আমার প্রযোজিত প্রথম সিনেমা। এর আগে দর্শক আমার লেখা অসংখ্য গান দেখেছে। প্রথম সিনেমা হলেও আশা করছি, দর্শক নিরাশ হবে না।

×