ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৮ জানুয়ারি ২০২৩, ১৫ মাঘ ১৪২৯

monarchmart
monarchmart

‘আমাদের ভাগ্য আমরাই নির্ধারণ করব’

বিনোদন রিপোর্ট

প্রকাশিত: ০১:৫৮, ২৬ জানুয়ারি ২০২৩

‘আমাদের ভাগ্য আমরাই নির্ধারণ করব’

বেশ চাঙ্গা সময় পার করছেন অভিনেতা শ্যামল মাওলা

বেশ চাঙ্গা সময় পার করছেন অভিনেতা শ্যামল মাওলা। ওটিটিতে দারুণ ব্যস্ত তিনি। সদর ঘাটের টাইগার, মানি হানী, মাইনকার চিপায়, কষ্টনীড় মহানগরসহ বেশ কিছু ওটিটির কাজ করে আলোচনায় আসেন এ অভিনেতা। ওটিটির ব্যস্ততা প্রসঙ্গে এ অভিনেতা বলেন, শুরু থেকেই ওটিটির কাজের সঙ্গে যুক্ত আছি। এর মধ্যে কিছু সিরিজ দর্শক পছন্দ করেছেন। তাই ওটিটিতে কাজ করার আগ্রহ পাই বেশি। এখানে অন্যসব মাধ্যমের চেয়ে একটু বেশি স্বাধীনভাবে কাজ করার সুযোগ থাকে।

এখন হাতে বেশ কয়েকটি সিরিজের কাজ আছে। এর মধ্যে ভালোবাসা দিবস উপলক্ষে ‘দ্য সাইলেন্স’ সিরিজটি মুক্তি পাবে’। ‘দ্য সাইলেন্স’ সিরিজটি নিয়ে জানতে চাইলে ‘সদরঘাটের টাইগার’খ্যাত অভিনেতা বলেন, সম্প্রতি এটির ট্রেইলার প্রকাশ হয়েছে। দর্শকের কাছেও বেশ সাড়া পাচ্ছি। এতে আমার সঙ্গে আছে মেহজাবিন চৌধুরী। এটি পরিচালনা করেছেন ভিকি জাহেদ। এক উচ্চ ভিলাষী দম্পতির গল্প নিয়েই এ সিরিজ নির্মিত হয়েছে। ওটিটির কাজ নিয়ে এখন অনেকে ব্যস্ত।

জনপ্রিয় শিল্পীরাও নিয়মিত কাজ করছে এ মাধ্যমে। তবে অনেকে এর ভবিষ্যৎ নিয়েও শংকা প্রকাশ করছেন। কারণ অনেকে মানহীন কন্টেন্টও নির্মাণ করে সেটিকে ওটিটির কাজ বলে যাচ্ছেন। এ নিয়ে শ্যামল মাওলার মন্তব্য কি? তিনি বলেন, ‘সত্যি বলতে আমরাই আমাদের ভাগ্য নির্ধারণ করব। আমাদের ভবিষ্যৎ আমাদের ওপরই নির্ভর করে। সেখানে সবাই যদি টিভি নাটকের মতো শুরু করে তাহলে তো ক্ষতির মুখে পড়তেই হবে। তবে এটিও সত্যি কোনো একটি নতুন মাধ্যম আসলে সেখানে নানা রকমের মানুষের দেখা মেলবে। আমি আশা করছি আমাদের এখানে ওটিটি আরও বেশি জায়াগা দখল করবে।’

শ্যামল কি শুধু এখন ওটিসিতেই ব্যস্ত? তিনি বলেন, না, টেলিভিশনের জন্যও কাজ করছি।  এর মধ্যে আবু হায়াত মাহমুদের ‘হৃদ মাঝারে’ সিরিয়ালের প্রথম লটের কাজ শেষ করেছি। এছাড়া দ্বীপ্ত টিভির ‘বকুলপুর’ ও চ্যানেল আইয়ের একটি ধারাবাহিকে কাজ করছি। অনেকে টিভি নাটক থেকে সরে ওটিটিতেই শুধু কাজ করছেন। আপনি কোনোটিতে স্বাচ্ছন্দ্যবোধ করেন? উত্তরে তিনি বলেন, আমি দুটোতেই কাজ করে ভালো আছি। একইসঙ্গে টিভি-ওটিটি ও সিনেমা সব মাধ্যমেই কাজ করতে চাই। শিল্পী হিসেবে কোনোটিকে ছোট করে দেখি না। এছাড়া ওটিটিতো কিছুদিনের নতুন মাধ্যম। আমাদের তো দর্শক টিভি নাটক থেকেই চিনেছে। সুতরাং এটাকে উপেক্ষা করার কিছু নেই।

এ অভিনেতাকে সর্বশেষ তৌকির আহমেদের ‘স্পুলিঙ্গ’ সিনেমাতে দেখা গেছে। সিনেমাটিও বেশ আলোচনায় আসে। নতুন সিনেমার কোনো খবর আছে? তিনি বলেন, সব কিছু ঠিক না হওয়া পর্যন্ত সিনেমা নিয়ে এখন কিছু বলতে চাই না।’ শোবিজের বাইরে এ অভিনেতা তার পারিবারিক জীবন নিয়েও কথা বলেন। তার ভাষ্য, সবার দোয়ায় পরিবার নিয়ে ভালো আছি। আগামী মাসেই দেশের বাইরে যাব কিছুদিন বেড়াতে।

monarchmart
monarchmart

শীর্ষ সংবাদ:

সব রেকর্ড ভেঙে দুইদিনে পাঠানের আয় ১২৭ কোটি!
শীতের তীব্রতা কমায় বোরো ধান লাগাতে ব্যস্ত চুয়াডাঙ্গার কৃষকরা
নেপালের আসিফ পেলেন আইসিসির পুরস্কার, কৃতিত্ব কী তার!
পাকিস্তানে ২৫৫ রুপির বিপরীতে ১ ডলার
আওয়ামী লীগ গণতন্ত্র বিশ্বাস করে, সংবিধান অনুযায়ীই নির্বাচন
বিদ্যুতের দাম প্রতি মাসেই সমন্বয়, নিরবিচ্ছিন্ন গ্যাস দেয়ার চেষ্টা
মির্জা ফখরুল কি আল্লাহর ফেরেশতা, প্রশ্ন কাদেরের
মাশরাফির সিলেটকে ৬ উইকেটে হারাল রংপুর
বিএনপি শুধু মিথ্যা তথ্য দিয়ে মানুষকে বিভ্রান্ত করে: নানক
মার্কিন অভিযানে সোমালিয়ায় আইএস নেতা নিহত
দম ফুরিয়ে গেছে, তাই বিএনপির নীরব পদযাত্রা কর্মসূচি: তথ্যমন্ত্রী
রামপাল বিদ্যুৎকেন্দ্রের কয়লা পরীক্ষার মেশিন চুরি
খাদ্যশস্যের দিক থেকে বাংলাদেশ এখন স্বয়ংসম্পূর্ণ
পূর্ব জেরুজালেমে উপাসনালয়ে বন্দুকধারীর হামলায় নিহত ৭
মুখস্থ করে সৃজনশীল মানুষ হওয়া যায় না : শিক্ষামন্ত্রী