ঢাকা, বাংলাদেশ   বুধবার ৩০ নভেম্বর ২০২২, ১৬ অগ্রাহায়ণ ১৪২৯

monarchmart
monarchmart

ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান

সংস্কৃতি ডেস্ক

প্রকাশিত: ০০:৪৯, ২ অক্টোবর ২০২২

ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান

সেরা অভিনেতার পুরস্কার হাতে সুরিয়া ও অজয় দেবগন

ভারতের ৬৮তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান করা হয়েছে শুক্রবার (৩০ সেপ্টেম্বর)। এর আগে পুরস্কারের বিজয়ীদের নাম ঘোষণা করা হয়েছিল চলতি বছরের ২২ জুলাই। এ বছর যৌথভাবে সেরা অভিনেতার পুরস্কার পেয়েছেন বলিউড অভিনেতা অজয় দেবগন ও তামিল অভিনেতা সুরিয়া। সেরা অভিনেত্রী নির্বাচিত হয়েছেন অপর্ণা বালামুরালি। শুক্রবার তাদের হাতে পুরস্কার তুলে দেন ভারতের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু।
জানা যায়, ‘তানাজি: দ্য আনসাং ওয়ারিয়র’ সিনেমার জন্য সেরা অভিনেতার পুরস্কার জিতেছেন অজয় দেবগন, ‘সুরারাই পোত্রু’ সিনেমার জন্য পুরস্কার পেয়েছেন সুরিয়া। অন্যদিকে, অপর্ণা বালামুরালি সেরা অভিনেত্রীর পুরস্কারের জন্য নির্বাচিত ‘সুরারাই পোত্রু’ সিনেমার জন্য।
বহুল প্রশংসিত ‘সুরারাই পোত্রু’ সিনেমাটি এই বছরের জাতীয় চলচ্চিত্র পুরস্কারে একাধিক পুরস্কার জিতেছে। সুধা কোঙ্গারা পরিচালিত ও সুরাইয়া এবং গুনীত মঙ্গা প্রযোজিত সিনেমাটি যথাক্রমে ৫টি বিভাগে মনোনীত হয়েছে এবার। নায়ক-নায়িকা ছাড়াও সেরা ফিচার ফিল্ম, সেরা চিত্রনাট্য এবং সেরা ব্যাকগ্রাউন্ড স্কোর জিতেছে ‘সুরারাই পোত্রু’।  
শুক্রবার পুরস্কার প্রদান অনুষ্ঠানে সুরিয়ার সঙ্গে উপস্থিত ছিলেন তার স্ত্রী অভিনেত্রী জ্যোতিকা। জ্যোতিকা ‘সুরারাই পোত্রু’ সিনেমার সহ-প্রযোজক ছিলেন। ভারতের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর কাছ থেকে সিনেমাটির জন্য সেরা ফিচার ফিল্মের পুরস্কার গ্রহণ করেন জ্যোতিকা।
পুরস্কার গ্রহণের পর গণমাধ্যমের সঙ্গে কথা বলার সময় সুরিয়া বলেন, অনুষ্ঠানে তিনি অনেক আবেগি হয়ে পড়েছিলেন। সংবাদ সংস্থা এএনআইয়ের সঙ্গে কথোপকথনে তিনি বলেন, এটি বিশাল সম্মান। জাতীয় চলচ্চিত্র পুরস্কারের জুরি এবং ভারত সরকারের প্রতি সত্যিই কৃতজ্ঞ আমি। আমার মনে অনেক আবেগ বয়ে যাচ্ছে। সত্যিই এটি এমন একটি মুহূর্ত যা আমি কখনোই ভুলব না।

monarchmart
monarchmart