ঢাকা, বাংলাদেশ   সোমবার ২২ জুলাই ২০২৪, ৬ শ্রাবণ ১৪৩১

ঈদে জমজমাট পাঁচফোড়ন

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২১:২৯, ১১ জুন ২০২৪

ঈদে জমজমাট পাঁচফোড়ন

আবদুন নূর সজল ও সারিকা সাবরিন

আসছে ঈদুল আজহা উপলক্ষে ঈদের বিশেষ পাঁচফোড়ন নির্মাণ করেছে নির্মাতা প্রতিষ্ঠান ফাগুন অডিও ভিশন। অনুষ্ঠানটি প্রচারিত হবে এটিএন বাংলায় ঈদের তৃতীয় দিন রাত ১০ টা ৩০ মিনিটে। পাঁচফোড়নের প্রতিটি আইটেম নাটকীয়ভাবে উপস্থাপন করা হয়। ঈদ ও সাম্প্রতিক বিভিন্ন বিষয় নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে বিভিন্ন আলাপন নিয়ে ভিন্ন আঙ্গিকের উপস্থাপনায় সাজানো হয়েছে ঈদের বিশেষ এই পাঁচফোড়ন। তাদের বিভিন্ন আলাপনের ফাঁকে ফাঁকেই আসতে থাকে গান, নাটক ও বিভিন্ন বিষয়ের ওপর চমৎকার সব রিপোর্টিং। পাঁচফোড়নের প্রতিটি পর্বেই উপস্থাপনার ঢং ভিন্ন রকম, যেখানে নির্দিষ্ট কোনো উপস্থাপক থাকে না। দেশের বিভিন্ন তারকা শিল্পীরা বিভিন্ন আঙ্গিকে বিষয়ভিত্তিক এই অনুষ্ঠানের উপস্থাপনা করে থাকেন।

এবারের পাঁচফোড়নে স্বামী-স্ত্রীর ভূমিকায় অভিনয় করেছেন জনপ্রিয় অভিনয় তারকা আবদুন নূর সজল ও সারিকা সাবরিন। এবারের পাঁচফোড়নে গান থাকছে তিনটি। তিনটিই মিষ্টি প্রেমের গান এবং গেয়েছেন এ প্রজন্মের কয়েকজন প্রতিশ্রুতিশীল কণ্ঠশিল্পী। একটি গেয়েছেন কণ্ঠশিল্পী রাজিব। গানটির কথা লিখেছেন লুৎফর হাসান, সুর ও সংগীতায়োজন করেছেন আকাশ মাহমুদ।
গানটিতে তার সঙ্গে মডেল হিসেবে অভিনয় করেছেন মডেল মোনালিসা দীপা। আর একটি গান গেয়েছেন সানিয়া সুলতানা লিজা। গানটির কথা লেখার পাশাপাশি সুরও করেছেন গীতিকবি কবির বকুল। তোমার ইচ্ছে আমার ইচ্ছে, মিলছে এখন খুবই’ শিরোনামে একটি দ্বৈত গানে কণ্ঠ দিয়েছেন অয়ন চাকলাদার এবং আতিয়া আনিসা।

গানটির কথা লিখেছেন কবির বকুল, সুর ও সংগীতায়োজন করেছেন অয়ন চাকলাদার। রয়েছে ‘ইত্যাদি’খ্যাত জাদুকর ম্যাজিক রাজিকের পরিবেশনায় একটি ব্যতিক্রমধর্মী মনস্তাত্ত্বিক জাদু।

×