ঢাকা, বাংলাদেশ   বুধবার ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১

যুক্তরাষ্ট্রে লেখাপড়ার সুযোগ নিয়ে ঢাকার মেলায় অংশ নিল পাঁচ বিশ্ববিদ্যালয়

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ২০:৫২, ১ মার্চ ২০২৪

যুক্তরাষ্ট্রে লেখাপড়ার সুযোগ নিয়ে ঢাকার মেলায় অংশ নিল পাঁচ বিশ্ববিদ্যালয়

শিক্ষার্থীদের পরামর্শ দেন বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি

যুক্তরাষ্ট্রে উচ্চশিক্ষা গ্রহণে বাংলাদেশি শিক্ষার্থীদের আগ্রহ বাড়ছে। এবার যুক্তরাষ্ট্রে লেখাপড়ার সুযোগ নিয়ে ঢাকায় এসেছে দেশটির ৫ বিশ্ববিদ্যালয়। শুক্রবার ১ মার্চ রাজধানী ঢাকার ইএমকে সেন্টারে আয়োজিত মেলায় অংশ নিয়েছে বিশ্ববিদ্যালয়গুলোর প্রতিনিধি দল। এ সময় তারা বাংলাদেশি শিক্ষার্থীদের বিভিন্ন পরামর্শ দেন।

শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছে ঢাকাস্থ যুক্তরাষ্ট্র দূতাবাস। জানানো হয়,বাংলাদেশী শিক্ষার্থীদের জন্য এই মেলা ছিল বিশ্ববিদ্যালয়গুলোর প্রতিনিধিদের সাথে ভর্তিতে প্রয়োজনীয় কার্যক্রম এবং বৃত্তির সুযোগ নিয়ে কথা বলার এক অনন্য সুযোগ। কীভাবে একটি অসাধারণ আবেদনপত্র জমা দেওয়া যায়, সে বিষয়েও পরামর্শ পান শিক্ষার্থীরা। 

এছাড়াও অনুষ্ঠানে এফ-ওয়ান স্টুডেন্ট ভিসা প্রক্রিয়া সম্পর্কে যুক্তরাষ্ট্র দূতাবাসের কর্মকর্তা এবং এডুকেশনইউএসএ উপদেষ্টাদের নেতৃত্বে তথ্য সেশনের আয়োজন করা হয়। দূতাবাসের ভারপ্রাপ্ত ডেপুটি চীফ নেথান ফ্লুক মিনি-ফেয়ারে শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিদের স্বাগত জানান।

মেলায় এমব্রি-রিডল অ্যারোনটিক্যাল ইউনিভার্সিটি, ইউনিভার্সিটি অফ নর্দার্ন আইওয়া, নিউইয়র্ক ইনস্টিটিউট অফ টেকনোলজি, ইউনিভার্সিটি অফ টেক্সাস আর্লিংটন এবং দ্য শিকাগো স্কুলের পাঁচ জন প্রতিনিধি অংশ নেন। 

এডুকেশনইউএসএ ৪৩০টিরও বেশি পরামর্শ কেন্দ্রের একটি বৈশ্বিক নেটওয়ার্ক। এটি যুক্তরাষ্ট্রে লেখাপড়া নিয়ে সঠিক, হালনাগাদ এবং বিস্তারিত তথ্যের একমাত্র সরকারী উৎস। এডুকেশনইউএসএ বাংলাদেশের বিভিন্ন প্রান্তে পরামর্শ কেন্দ্র থেকে যুক্তরাষ্ট্রে অধ্যয়নের সুযোগ সম্পর্কে বিনামূল্যে তথ্য পাবার সুবিধা দেয়।

এসআর

×