ঢাকা, বাংলাদেশ   রোববার ০৩ মার্চ ২০২৪, ১৯ ফাল্গুন ১৪৩০

নতুন সিদ্ধান্ত নিলেন মুশতাক-তিশা

প্রকাশিত: ০৯:১৪, ১১ ফেব্রুয়ারি ২০২৪; আপডেট: ১৬:৪৭, ১১ ফেব্রুয়ারি ২০২৪

নতুন সিদ্ধান্ত নিলেন মুশতাক-তিশা

মুশতাক-তিশা দম্পতি।

চলছে অমর একুশে বইমেলা ২০২৪। শুক্রবার (৯ ফেব্রুয়ারি) ‘তিশার ভালোবাসা’ বইয়ের লেখক মুশতাক আহমেদ ও তার স্ত্রী তিশাকে ‘ভুয়া ভুয়া’ ‘ছি ছি ছি ছি’ দুয়োধ্বনি দিয়ে বইমেলা প্রাঙ্গণ থেকে বের হয়ে যেতে বাধ্য করেন শতাধিক দর্শনার্থী।

এ সময় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা তাদেরকে নিরাপত্তা বেষ্টনি দিয়ে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটের গেট দিয়ে মেলা থেকে বের হতে সাহায্য করেন।

এমন বিব্রতকর ঘটনার পর শোনা যাচ্ছে আর বই মেলায় যাবেন না মুশতাক-তিশা দম্পতি। তবে বিষয়টি মিথ্যা উল্লেখ করে মুশতাক জানালেন অবশ্যই মেলায় যাবেন তিনি। তার মেলায় যাওয়ার পরিবেশটা বাংলা একাডেমির নিশ্চিত করা উচিত। এ বিষয়ে তিনি বাংলা একাডেমির সঙ্গে কথা বলবেন। পুলিশ যদি সহায়তা করে তাহলে মেলায় যাবেন তিনি।

যদিও এক ভিডিওবার্তায় মুশতাক বলছিলেন, কেউ মেলা থেকে চলে যেতেও বলেনি বা বিতাড়িত করেনি। আমি স্বেচ্ছায় আমার স্ত্রীকে নিয়ে মেলা থেকে বের হয়ে যাই। যেহেতু অনেক লোক ছিল তাই মেলায় দায়িত্বরত আনসার সদস্যরা আমাদের নিরাপত্তা দিয়ে গাড়ি পর্যন্ত পৌঁছে দিয়েছেন।

মেলায় যেহেতু বই বেড়িয়েছে সেগুলো পাঠকের হাতে পৌঁছে দেওয়া দরকার এজন্য প্রকাশককে বলে এসেছিলাম। আমরা আসলে প্রকৃত পাঠকরা বই কিনতে সমস্যার সম্মুখীন হচ্ছেন তাই আমরা আর মেলায় আসব না।

অমর একুশে গ্রন্থমেলায় খন্দকার মুশতাকের কয়েকটি বই বের হয়েছে। মুশতাক শনিবার (১০ ফেব্রুয়ারি) বলেন, কিছু মানুষ শ্লোগান শ্লোগান তুললো, বলছিল- মুশতাক ভাই, মুশতাক ভাই। ভাবলাম কোনো রাজনৈতিক মিছিল শুরু হলো নাকি। পরে তারা বাজে আচরণ করায় বের হয়ে আসি আমরা। আমাদের কেউ বিতাড়িত করেনি।

কিছু দিন আগে রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির সদস্য খন্দকার মুশতাক আহমেদ একই কলেজের শিক্ষার্থী সিনথিয়া ইসলাম তিশাকে বিয়ে করে আলোচনায় আসেন। এসময় তারা ভালোবেসে একে অপরকে বিয়ে করেছেন বলে জানান। তা

এসআর

×