মঙ্গলবার ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

হাবিবের মৃত্যু রহস্য উদঘাটনে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চেয়েছেন সাংবাদিক নেতৃবৃন্দ

হাবিবের মৃত্যু রহস্য উদঘাটনে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চেয়েছেন সাংবাদিক নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার ॥ ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাবেক সাংগঠনিক সম্পাদক ও দৈনিক সময়ের আলোর সিনিয়র রিপোর্টার হাবীবুর রহমান হাবিবের মৃত্যু রহস্য উদ্ঘাটনে অবিলম্বে তদন্ত কমিটি গঠন ও জনসম্মুখে রিপোর্ট প্রকাশ করতে সরকারের কাছে দাবি জানিয়েছেন সাংবাদিক নেতৃবৃন্দ। এ বিষয়ে তারা সাংবাদিকবান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেছেন।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারী) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটি চত্তরে কুমিল্লা সাংবাদিক ফোরাম, ঢাকা (সিজাড) আয়োজিত মানববন্ধনে বক্তব্য রাখতে গিয়ে সাংবাদিক নেতৃবৃন্দ এ দাবি জানান।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সভাপতি নজরুল ইসলাম মিঠু বলেন, হাবীবের অকাশ মৃত্যু আমরা মেনে নিতে পারছি না। কিভাবে তার মৃত্যু হলো সেই তথ্য আমাদের জানার অধিকার আছে। এ মৃত্যু নিয়ে অনেক প্রশ্ন দেখা দিয়েছে। সরকারের কোনো মহল থেকে আমরা কোনো তৎপরতা দেখতে পাইনি। অবিলম্বে বিষয়টি তদন্ত করে তার মৃত্যু রহস্য উদঘাটন করা হোক।

ডিআরইউ’র সাবেক সভাপতি মোরসালীন নোমানী বলেন, এভাবে হাবিবের অকালে চলে যাওয়া মেনে নেওয়া কষ্টকর। তবে তার মৃত্যুর রহস্য রয়েছে। তাই আমি আইনশৃংলা বাহিনী বা গোয়েন্দা সংস্থার কাছে দাবি জানাই, সে কিভাবে মারা গেল তা যেন তদন্ত করে প্রকাশ করা হয়। সে সড়ক দুর্ঘটনায় মারা গেছে নাকি হত্যা করা হয়েছে তা জানা দরকার।

কুমিল্লা সাংবাদিক ফোরামের সভাপতি শরীফুল ইসলাম বলেন, হাবিবের অকাল মৃত্যু আমাদের সাংবাদিক সমাজের জন্য অত্যন্ত দুঃখজনক। তার মৃত্যু রহস্যজনক বলে বিভিন্ন মিডিয়ায় সংবাদ প্রকাশিত হয়েছে। তাই আমরা এ বিষয়ে সরকারের তথ্যমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী ও আইনমন্ত্রীর দৃষ্টি আকর্ষন করছি। আমরা চাই এ বিষয়ে অবিলম্বে একটি তদন্ত কমিটি গঠন করে তদন্ত রিপোর্ট জনসম্মুখে প্রকাশ করা হোক। এ বিষয়ে আমরা সাংবাদিকবান্ধব প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি।

ডিআরইউ’র সাধারণ সম্পাদক নুরুল ইসলাম হাসিব বলেন, হাবিবের মৃত্যু রহস্যজনক। এক সপ্তাহ হয়ে গেছে তার মৃত্যুর কোনো তথ্য পাওয়া যায়নি। তার মৃত্যুর রহস্য উদ্ঘাটনে আইনশৃংখলা বাহিনী সরব থাকবে আশা করি। সিনিয়র সাংবাদিক সোহেল সানি বলেন, আমরা মনে করি হাবীবুর রহমানের মৃত্যু স্বাভাবিক নয়। এটি হয়তো সুপরিকল্পিত হত্যাকান্ড। যদি এমনটি হয় তাহলে বিষয়টি উদ্বেগজনক।

রহস্য উদ্ঘাটনে ডিআরইউ’র পক্ষ থেকে একটি কমিটি করার দাবি জানিয়েছেন ক্রাইম রিপোর্টার্স এ্যাসোসিয়েশন বাংলাদেশের (ক্রাব) সাবেক সভাপতি মিজান মালিক। দৈনিক সমকালের সিনিয়র রিপোর্টার অমরেশ রায় বলেন, বলা হচ্ছে হাবীব সড়ক দুর্ঘটনায় মারা গেছেন। কিন্তু যে আলামত আমরা দেখছি তা সন্দেহ তৈরি করেছে।

আয়োজক সংগঠনের সভাপতি শরীফুল ইসলামের সভাপতিত্বে এবং সংগঠনের কার্যনির্বাহী সদস্য ও ডিআরইউর কল্যাণ সম্পাদক কামরুজ্জামান বাবলুর সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধনে আরও বক্তব্য রাখেন চট্টগ্রাম বিভাগ সাংবাদিক ফোরামের সভাপতি শাহীন চৌধুরী, সচিবালয় সাংবাদিক ফেরামের সহ-সভাপতি মোতাহার হোসেন, কুমিল্লা সাংবাদিক ফোরামের সহ সভাপতি ফারুক খান, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক জিহাদুর রহমান জিহাদ, প্রচার সম্পাদক খন্দকার আলমগীর, ডিআরইউ’র অর্থ সম্পাদক এস এম কালাম, দপ্তর সম্পাদক রফিক রাফি, কার্যনির্বাহী সদস্য মাহমুদুল হাসান, সোলাইমান সালমান, এসকে রেজা পারভেজ, সাবেক সাংগঠনিক সম্পাদক জিলানী মিল্টন, তথ্যপ্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক আবদুল হাই তুহিন, ডিআরইউ’র সাবেক সদস্য এম এ জসিম, লক্ষ্মীপুর জেলা সাংবাদিক ফোরামের সভাপতি জাকির হোসেন লিটন, ঝালকাঠি জেলা সাংবাদিক ফোরামের যুগ্ম সাধারণ সম্পাদক মানিক লাল ঘোষ, দেশ রূপান্তরের সিনিয়র রিপোর্টার পাভেল হায়দার চৌধুরী প্রমুখ।

শীর্ষ সংবাদ:
সার্বিয়ান পররাষ্ট্রমন্ত্রী আজ ঢাকায় আসছেন         আত্মসমর্পণ করে জামিন চাইলেন সম্রাট         বাংলাদেশে কোনো মাঙ্কিপক্স রোগী শনাক্ত হয়নি ॥ উপাচার্য         ছাত্রলীগ-ছাত্রদলের সংঘর্ষে উত্তপ্ত ঢাবি, আহত ৩০         দেশে ২৬ কোটি ৪ লাখ ৩৫ হাজার টিকা প্রয়োগ সম্পন্ন         হাইকোর্টের সাজার বিরুদ্ধে হাজী সেলিমের আপিল         রিজার্ভ বাড়াতে মরিয়া ॥ নানামুখী কৌশল সরকারের         আঞ্চলিক সঙ্কট মোকাবেলায় প্রধানমন্ত্রীর পাঁচ প্রস্তাব         শ্রীলঙ্কার বিরুদ্ধে দুই সেঞ্চুরিতে বাংলাদেশের দিন         রোহিঙ্গা প্রত্যাবাসন দুঃস্বপ্ন         দুর্নীতির মামলায় কারাগারে ওসি প্রদীপের স্ত্রী         একগুচ্ছ প্রণোদনায় ঘুরে দাঁড়াল শেয়ারবাজার         প্রভাবশালীদের দখলে উত্তরবঙ্গের অর্ধেক খাস জমি         সিলেটে বন্যাকবলিত এলাকায় খাবার পানির তীব্র সঙ্কট         মাঙ্কিপক্স নিয়ে সব বিমানবন্দরে সতর্ক অবস্থা         গম নিয়ে রাশিয়ার সঙ্গে বোঝাপড়ায় আগ্রহী আমদানিকারকরা         পদ্মা সেতু নিয়ে বড়াই করা উচিত নয় ॥ ফখরুল         শিক্ষক ও বিমানবাহিনীর সদস্যসহ সড়কে প্রাণ গেল ১৫ জনের         প্রমাণ ছাড়া স্বাস্থ্যকর পুষ্টিকর বলে প্রচার করা যাবে না         ফখরুলের বক্তব্য নতুন ষড়যন্ত্রের বহির্প্রকাশ ॥ কাদের