মঙ্গলবার ৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা

করোনা জনসচেতনতায় ভূমিকা রাখায় ১২ স্বেচ্ছাসেবী সংগঠনকে সম্মাননা

করোনা জনসচেতনতায় ভূমিকা রাখায় ১২ স্বেচ্ছাসেবী সংগঠনকে সম্মাননা

নিজস্ব সংবাদদাতা, পটুয়াখালী ॥ করোনা মহামারীতে জনসচেতনতা বৃদ্ধিতে ভূমিকা রাখার স্বীকৃতি স্বরুপ পটুয়াখালী জেলার ৪ উপজেলার ১২টি স্বেচ্ছাসেবী সংগঠনকে সম্মাননা স্মারক প্রদান করা হয়েছে। করোনা কালে মাঠ পর্যায়ে স্বেচ্ছসেবকের দায়িত্ব পালন করে যারা মানবিকতায় সাড়া দিয়েছেন তাদেরকে সম্মাননা ও উৎসাহিত করতে এই উদ্যোগ গ্রহণ করেছে বেসরকারি উন্নয়ন সংস্থা জাগো নারী ও ইউনিসেফ।

জেলার সেরা সংগঠন হিসেবে পটুয়াখালী ইয়ুথ ফোরাম, কলাপাড়ায় বিডি ক্লিন, মির্জাগঞ্জে সাকো এবং রাঙ্গাবালীতে পটুয়াখালী ইয়ুথ ফোরাম রাঙ্গাবালী ইউনিটকে ক্রেস্ট সনদ ও উত্তোরিয় প্রদান করা হয়েছে। এছাড়াও আর আটটি সংগঠনকে সনদপত্র প্রদান করা হয়েছে।

আজ বৃহস্পতিবার পটুয়াখালী সিভিল সার্জনের সম্মেলন কক্ষে ইউনিসেফ’র সহযোগিতায় জাগোনারী’র আয়োজনে জাগোনারীর প্রধান নির্বাহী হোসনেয়ারা হাসির সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন মোঃ সিভিল সার্জন ডাঃ এসএম কবির হাসান

সূচনা বক্তব্যে প্রকল্প ব্যবস্থাপক রাম প্রসাদ বলেন, করোনা মোকাবেলায় জনসম্পৃক্ততা, জনগনের সক্রিয় অংশগ্রহন ও জনসচনেতা বৃদ্ধি করে স্বাস্থ্যবিধি পালনের মাধ্যমে আচরনগত পরিবর্তন আনায়নে ইউনিসেফের আর্থিক ও কারিগরি সহায়তায় "রিস্ক কমিউনিকেশন এন্ড কমিউনিটি এঙ্গেইজমেন্ট- আরসিসিই" নামক একটি কর্মসুচি বরগুনা ও পটুয়াখালী জেলার ৮টি উপজেলায় বাস্তবায়িত হচ্ছে।

এই কর্মসূচির মাধ্যমে উপকূলীয় চর, জনবিচ্ছিন্ন ও দুর্গম নদী বিধৌত এলাকার প্রায় ১০ লক্ষ লোক উপকৃত হয়েছেন। করোনা সম্পর্কিত বিভিন্ন গুজব, কুসংষ্কার, ভূলতথ্য, ভ্যাকসিন নেওয়া সম্পর্কে দ্বিধা ও অপপ্রচার প্রতিরোধে এই প্রকল্পটি নানা ব্যতিক্রম ধর্মী কার্যক্রমের মাধ্যমে জনসম্পৃক্ততা ও জনসচেতনতা তৈরীতে সক্ষম হয়েছে।

পরিকল্পিত যোগাযোগ কর্মকান্ড ও বিভিন্ন চ্যানেল এবং মিডিয়ার মাধ্যমে সঠিক তথ্য সরবরাহ নিশ্চিত করেছে। প্রকল্পটি স্থানীয় যুব সংগঠন ও স্বেচ্ছাসেবীদের সম্পৃক্ত করে নিবিড় ভাবে কমিউনিটি পর্যায়ে জনসচেনতামূলক কাজ করছে। প্রকল্পটি সরকারের স্বাস্থ্য বিভাগ, জেলা ও উপজেলা প্রশাসন, জনপ্রতিনিধি ও সেবা প্রদানকারীদের সাথে সমন্বয়ের মাধ্যমে করোনা ভ্যাকসিন প্রদানের হার বাড়াতে সহায়তা করছে।

শীর্ষ সংবাদ: