মঙ্গলবার ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইজিবাইকে ট্রেনের ধাক্কা ॥ উত্তরা ইপিজেডের ৪ নারী শ্রমিক নিহত, আহত ৫

ইজিবাইকে ট্রেনের ধাক্কা ॥ উত্তরা ইপিজেডের ৪ নারী শ্রমিক নিহত, আহত ৫

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ দেড় মাস আগে ট্রেনের ধাক্কায় চারজন নিহতের ঘটনার রেশ কাটতে না কাটতে ফের ট্রেনের ধাক্কায় চারজনের প্রাণ গেল। বুধবার সকাল সাতটার দিকে নীলফামারী সদরের দারোয়ানী রেলস্টেশনের অদূরে অরক্ষিত রেলক্রসিংয়ে ট্রেনের ধাক্কায় ব্যাটারিচালিত ইজিবাইকের আরোহী চার নারী শ্রমিক নিহত হন। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন ইজিবাইক চালকসহ পাঁচযাত্রী। হতাহতরা সবাই নীলফামারীর উত্তরা ইপিজেডের ভ্যানচুরা নামের একটি শিল্পকারখানার শ্রমিক। আন্তঃনগর সীমান্ত এক্সপ্রেস ট্রেনটি খুলনা থেকে চিলাহাটি যাচ্ছিল।

ঘটনাস্থলের অদূরে দাঁড়িয়ে থাকা ওই গ্রামের মনছুর আলী বলেন, ট্রেনের হুইসেল শুনতে পেরে আমি ইজিবাইক চালক অহিদুল ওরফে আপন হোসেনকে চিৎকার করে বলি ট্রেন আসছে তুমি রেলক্রসিং পার হইও না। কিন্তু সে কোন কথা শোনেনি। সে দ্রুত রেলক্রসিং অতিক্রম করার চেষ্টা করলে চিলাহাটিগামী আন্তঃনগর সীমান্ত এক্সপ্রেস চলে আসে। এতে ট্রেনের সঙ্গে প্রচ-ভাবে ধাক্কা লাগলে যাত্রীসহ ইজিবাইকটি দুমড়ে মুচড়ে রেলপথ থেকে প্রায় ৫০ গজ দূরে ছিটকে পড়ে। এ সময় ঘটনাস্থলে নিহত হন গ্রামের আশরাফ আলীর স্ত্রী শেফালী বেগম (৩৫)।

স্থানীয়রা দ্রুত আহতদের উদ্ধার করে নীলফামারী জেনারেল হাসপাতালে নেয়ার পথে বেলাল হোসেনের স্ত্রী ছায়া বানু (২৬) ও মোশাররফ হোসেন বদির স্ত্রী রোমানা বেগম (২৫) এবং রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার পথে আরমান হোসেনের স্ত্রী মিনারা আকতার (২২) মারা যান।

এ দুর্ঘটনায় আহতরা হলেন ইজিবাইকচালক অহিদুল ওরফে আপন হোসেন (২৮), নাজনীন (৩৫), রওশন আরা কুলছুম (৩০) ও রুমা আকতার (২৮)। এদের মধ্যে নাজনীন ও রওশন আরাকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। তাদের অবস্থা আশঙ্কাজনক বলে নাজনীনের স্বামী ও কুলছুমের ভাই গোলাম মোস্তফা জানান। তিনি আরও বলেন, এরা সকলেই উত্তরা ইপিজেডের ভ্যানচুরার শ্রমিক।

মির্জাপুরে ট্রেনের ধাক্কায় মহিলা ॥ নিজস্ব সংবাদদাতা জানান, টাঙ্গাইলের মির্জাপুরে ট্রেনের ধাক্কায় শ্রবণ প্রতিবন্ধী এক মহিলার মৃত্যু হয়েছে। বুধবার দুপুরে ডুকলাহাটিতে একতা ট্রেনের ধাক্কায় মৃত্যু হয় মেহেরভানু নামে ওই মহিলার। তিনি মহেড়া ইউনিয়নের কড়াইল গ্রামের সাঈদ মিয়ার স্ত্রী।

শীর্ষ সংবাদ:
হাইকোর্টের সাজার বিরুদ্ধে হাজী সেলিমের আপিল         রিজার্ভ বাড়াতে মরিয়া ॥ নানামুখী কৌশল সরকারের         আঞ্চলিক সঙ্কট মোকাবেলায় প্রধানমন্ত্রীর পাঁচ প্রস্তাব         শ্রীলঙ্কার বিরুদ্ধে দুই সেঞ্চুরিতে বাংলাদেশের দিন         রোহিঙ্গা প্রত্যাবাসন দুঃস্বপ্ন         দুর্নীতির মামলায় কারাগারে ওসি প্রদীপের স্ত্রী         একগুচ্ছ প্রণোদনায় ঘুরে দাঁড়াল শেয়ারবাজার         প্রভাবশালীদের দখলে উত্তরবঙ্গের অর্ধেক খাস জমি         সিলেটে বন্যাকবলিত এলাকায় খাবার পানির তীব্র সঙ্কট         মাঙ্কিপক্স নিয়ে সব বিমানবন্দরে সতর্ক অবস্থা         গম নিয়ে রাশিয়ার সঙ্গে বোঝাপড়ায় আগ্রহী আমদানিকারকরা         পদ্মা সেতু নিয়ে বড়াই করা উচিত নয় ॥ ফখরুল         শিক্ষক ও বিমানবাহিনীর সদস্যসহ সড়কে প্রাণ গেল ১৫ জনের         প্রমাণ ছাড়া স্বাস্থ্যকর পুষ্টিকর বলে প্রচার করা যাবে না         ফখরুলের বক্তব্য নতুন ষড়যন্ত্রের বহির্প্রকাশ ॥ কাদের         প্রস্তুত স্বপ্নের পদ্মা সেতু         পাম তেল রপ্তানিতে ইন্দোনেশিয়ার নিষেধাজ্ঞা প্রত্যাহার         বাংলাদেশের কাছে অপরিশোধিত জ্বালানি তেল বিক্রি করতে চায় রাশিয়া         রাজধানীতে ট্রাকে পণ্য বিক্রি করবে না টিসিবি         জাফরুল্লাহ চৌধুরীর ‘জাতীয় সরকার’ প্রস্তাবে বিব্রত বিএনপি