বুধবার ৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আইসিসির টি২০ বর্ষসেরা রিজওয়ান

আইসিসির টি২০ বর্ষসেরা রিজওয়ান
  • বর্ষসেরা উদীয়মান জানেমান মালান, মেয়েদের টি২০তে বর্ষসেরা ট্যামি বিউমন্ট, সেরা উদীয়মান ফাতিমা সানা

স্পোর্টস রিপোর্টার ॥ স্বপ্নের এক বছর কাটানো মোহাম্মদ রিজওয়ান আইসিসির ২০২১ সালের বর্ষসেরা টি২০ ক্রিকেটার নির্বাচিত হয়েছেন। জস বাটলার, মিচেল মার্শ এবং ওয়ানিন্দু হাসাঙ্গাকে পেছনে ফেলেছেন পাকিস্তানের তুখোড় এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান। উদীয়মান ক্রিকেটার হয়েছেন দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান জানেমান মালান। আর মেয়েদের টি২০ ক্রিকেটের বর্ষসেরা নির্বাচিত হয়েছেন ইংল্যান্ডের ট্যামি বিউমন্ট। সেরা উদীয়মান পাকিস্তানের ফাতিমা সানা। রবিবার আন্তর্জাতিক ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসির ওয়েবসাইটে তাদের নাম প্রকশ করা হয়।

২০২১ সালে ২৯ টি২০তে ৭৩.৬৬ গড় ও ১৩৪.৮৯ স্ট্রাইক রেটে ১৩২৬ রান করেন রিজওয়ান। সঙ্গে ছিল ২৪ ডিসমিসাল। প্রথম ব্যাটসম্যান হিসেবে আন্তর্জাতিক টি২০তে এক পঞ্জিকাবর্ষে এক হাজার রান করার কীর্তি গড়েন তিনি। একই সঙ্গে প্রথম ক্রিকেটার হিসেবে এই সংস্করণে স্বীকৃত টি২০তে এক বছরে দুই হাজার রানের অনন্য কীর্তিও গড়েন তিনি। আমিরাতে টি২০ বিশ্বকাপে পাকিস্তানের সেমিফাইনালে রিজওয়ানের ছিল বড় অবদান। ৬ ম্যাচে ৭০.২৫ গড় ও ১২৭.৭২ স্ট্রাইক রেটে ২৮১ রান করে এই কিপার-ব্যাটসম্যান ছিলেন টুর্নামেন্টের তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক। আইসিসির বর্ষসেরা টি২০’র ক্রিকেটার হওয়ার রিজওয়ান বলেন, আমাকে আইসিসির বর্ষসেরা টি২০ ক্রিকেটার নির্বাচিত করায় সব সতীর্থ ও অন্য খেলোয়াড়দের প্রতি আমি কৃতজ্ঞ। ২০২০Ñএ ওয়ানডেতে পা রাখা প্রোটিয়া ব্যাটসম্যান গত বছর ৮ ওয়ানডেতে দুটি করে সেঞ্চুরি ও হাফ সেঞ্চুরির সাহায্যে করেন ৫০৯ রান। ২০২১ সালে সব মিলে ১৭ ম্যাচে ৭১৫ রান করেছেন মালান। দুই সেঞ্চুরি ও তিন হাফ সেঞ্চুরিতে ১০১.৮৫ স্ট্রাইক রেটে ব্যাটিং করা ডানহাতি এই ব্যাটসম্যানের গড় ৪৭.৬৬। ওদিকে ২০২১ সালে ইংল্যান্ডের হয়ে ৯ ম্যাচে ৩০৩ রান করেছেন বিউমন্ট। ৯ ইনিংসের মধ্যে ৩টিই পঞ্চাশ বা তার বেশি রানের।

শীর্ষ সংবাদ:
কক্সবাজারকে পর্যটন নগরী হিসেবে গড়ে তোলা অপরিহার্য ॥ প্রধানমন্ত্রী         বিদ্যুতের দাম ৫৮ শতাংশ বাড়ানোর সুপারিশ         ‘নিত্যপণ্যের দাম বাড়ার জন্য দায়ী আন্তর্জাতিক বাজার’         দেশে আরও ২২ জনের করোনা শনাক্ত         দেশে খাদ্যের কোনো ঘাটতি নেই ॥ খাদ্যমন্ত্রী         ১৯৮২ সালের পর যুক্তরাজ্যে সর্বোচ্চ মুদ্রাস্ফীতি         রোহিঙ্গা ক্যাম্পে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ ॥ চিকিৎসাধীন তিন জনের মৃত্যু         রায়পুরে মাদ্রাসা ছাত্রী হত্যায় ৪ জনের যাবজ্জীবন         বাতাসে জলীয়বাষ্প বেশি থাকায় ভ্যাপসা গরম         বিদেশী মনোপলি ব্যবসা বন্ধ করে দেশীয় মালিকানাধীন তামাক শিল্প রক্ষা করুন         ১ জুন ফের শুরু বাংলাদেশ-ভারত ট্রেন চলাচল         হাইকোর্টে সম্রাটের জামিন বাতিল         পরীমনির মামলায় নাসিরসহ ৩ জনের বিচার শুরু         আজ আন্তর্জাতিক জাদুঘর দিবস