বুধবার ৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

যা করার ইউনিভার্স বস করবে ॥ গেইল

যা করার ইউনিভার্স বস করবে ॥ গেইল

স্পোর্টস রিপোর্টার ॥ ৪২ বছর বয়সী ক্রিস গেইলকে নিয়ে আগের সেই উৎসাহ-উদ্দীপনা নেই। সাম্প্রতিক সময়ে ফর্মে নেই ওয়েস্ট ইন্ডিজের এই বিধ্বংসী বাঁহাতি ব্যাটার। টি২০ ফরমেটে রানের মধ্যে না থাকলেও সর্বশেষ আরব আমিরাতে হওয়া টি-টেন লীগে একটি অপরাজিত ৪৯ ও একটি অপরাজিত ৫২ রানের ইনিংস খেলেছেন। বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল) টি২০ আসরে বরাবরই সফল গেইল এবার খেলবেন সাকিব আল হাসানের দল ফরচুন বরিশালের হয়ে। রবিবার সকালেই ঢাকা পৌঁছেছেন তিনি। আর পৌঁছেই ঘোষণা দিয়েছেন, ইউনিভার্স বস এসে গেছে। এখন যা করার সেই করবে। করোনা টেস্টে নেগেটিভ হলে আজই দলের হয়ে খেলতে পারবেন তিনি মিনিস্টার গ্রুপ ঢাকার বিপক্ষে।

অনেক আগেই বরিশালের ফ্র্যাঞ্চাইজি জানিয়েছিল, প্রথম ম্যাচ খেলতে পারবেন না গেইল। তবে দ্বিতীয় ম্যাচের আগেই বাংলাদেশে পৌঁছাবেন তিনি এবং সবগুলো ম্যাচেই খেলবেন। তাকে ছাড়াই প্রথম ম্যাচে সাকিবের বরিশাল হারিয়ে দেয় চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে। রবিবার সকালে বাংলাদেশে পা রেখে করোনা টেস্টের নমুনা দিয়েছেন। এরপর এক ভিডিও বার্তায় তিনি বলেন, ‘ফরচুন বরিশাল, ক্রিস গেইল, ইউনিভার্স বস! আমাকে নেয়ার জন্য কৃতজ্ঞতা। সবার সঙ্গে দেখা করতে মুখিয়ে আছি আমি, দারুণ কিছু করার অপেক্ষা আছি।’ এ সময় নিজের করণীয় সম্পর্কে এবং দল নিয়ে তিনি বলেন, ‘প্রথম জয়ের জন্য অভিনন্দন, পরের ম্যাচের জন্য শুভ কামনা। ইউনিভার্স বস চলে এসেছে, এখন যা করার সে-ই করবে। উষ্ণ আতিথেয়তার জন্য ধন্যবাদ।’ সোমবার আসার কথা থাকলেও আগেভাগে কানেক্টিং ফ্লাইট পেয়ে চলে এসেছেন গেইল। আজই ম্যাচ খেলতে হলে অবশ্য করোনা নেগেটিভ হতে হবে তাকে। পিসিআর টেস্টে করোনা নেগেটিভ হলেই কেবল মিনিস্টার ঢাকার বিপক্ষে মাঠে নামতে পারবেন ‘ইউনিভার্স বস’খ্যাত বাঁহাতি এই ওপেনার। এর আগে বিপিএলে ৪২ ম্যাচ খেলে ৪১.১৬ গড় ও ১৫৬.৪৯ স্ট্রাইক রেটে ১২৮২ রান করেছেন গেইল। সর্বাধিক ৫ সেঞ্চুরির পাশাপাশি ৫ অর্ধশতকও আছে তার বিপিএলে।

শীর্ষ সংবাদ:
কক্সবাজারকে পর্যটন নগরী হিসেবে গড়ে তোলা অপরিহার্য ॥ প্রধানমন্ত্রী         বিদ্যুতের দাম ৫৮ শতাংশ বাড়ানোর সুপারিশ         ‘নিত্যপণ্যের দাম বাড়ার জন্য দায়ী আন্তর্জাতিক বাজার’         দেশে আরও ২২ জনের করোনা শনাক্ত         দেশে খাদ্যের কোনো ঘাটতি নেই ॥ খাদ্যমন্ত্রী         ১৯৮২ সালের পর যুক্তরাজ্যে সর্বোচ্চ মুদ্রাস্ফীতি         রোহিঙ্গা ক্যাম্পে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ ॥ চিকিৎসাধীন তিন জনের মৃত্যু         রায়পুরে মাদ্রাসা ছাত্রী হত্যায় ৪ জনের যাবজ্জীবন         বাতাসে জলীয়বাষ্প বেশি থাকায় ভ্যাপসা গরম         বিদেশী মনোপলি ব্যবসা বন্ধ করে দেশীয় মালিকানাধীন তামাক শিল্প রক্ষা করুন         ১ জুন ফের শুরু বাংলাদেশ-ভারত ট্রেন চলাচল         হাইকোর্টে সম্রাটের জামিন বাতিল         পরীমনির মামলায় নাসিরসহ ৩ জনের বিচার শুরু         আজ আন্তর্জাতিক জাদুঘর দিবস