শুক্রবার ৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

স্কটল্যান্ডকে উড়িয়ে কমনওয়েলথ গেমসের আরও কাছে বাংলাদেশ

স্কটল্যান্ডকে উড়িয়ে কমনওয়েলথ গেমসের আরও কাছে বাংলাদেশ

অনলাইন ডেস্ক ॥ টানা তৃতীয় জয় নিয়ে কমনওয়েলথ গেমসের মূল পর্বের আরও কাছে পৌঁছেছে বাংলাদেশ। বাছাই পর্বে লাল-সবুজরা ৯ উইকেটে হারিয়েছে স্কটল্যান্ডকে।

৫ দলের বাছাই পর্ব থেকে মূল পর্বে সুযোগ পাবে একটি দল। বাংলাদেশের মতো শ্রীলঙ্কাও তিনটি ম্যাচ জিতেছে। এখন সোমবার লঙ্কানদের হারাতে পারলে আগামী জুলাই-আগস্টে বার্মিংহাম কমনওয়েলথ গেমসে খেলবে নিগার সুলতানারা।

রবিবার কুয়ালালামপুরে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় স্কটল্যান্ড। তার পরেও ২০ ওভারের টুর্নামেন্টে বাংলাদেশের বোলিং তোপে তারা দাঁড়াতেই পারেনি। ১৭.৩ ওভারে গুটিয়ে গেছে মাত্র ৭৭ রান সংগ্রহ করে। ডাবল ফিগারের উল্লেখযোগ্য ইনিংস খেলেছেন মাত্র দু’জন- ওপেনার সারাহ ব্রাইস (২৯) ও কেটি ম্যাগগিল (২২)। ম্যাকগিল আর ব্রাইস মিলে যোগ করেছেন ৫১ রান।

বাংলাদেশের বোলারদের মধ্যে সালমা খাতুন, সুরাইয়া আমিন, সানজিদা আক্তার ও নাহিদা আক্তার দুটি করে উইকেট নিয়েছেন। একটি করে উইকেট নেন রিতু মনি।

সহজ লক্ষ্যে খেলতে নামলে প্রথম বলেই শামিমা সুলতানাকে হারায় বাংলাদেশ। তার পর অবশ্য আর কোনও বিপদ হতে দেননি মুর্শিদা খাতুন ও ফারজানা হক। তাদের জুটিবদ্ধ ইনিংসে ১৫.২ ওভারে বাংলাদেশ জয়ের বন্দরে পৌঁছায়।

বামহাতি মুর্শিদা ৫৫ বলে ৫০ রানে অপরাজিত থাকেন। যা তার প্রথম ফিফটি। ইনিংসে ছিল ৬টি চার ও ১টি ছয়। ম্যাচসেরাও হন তিনি। আর ফারজানা ৩৬ বলে অপরাজিত থাকেন ২০ রানে।

শীর্ষ সংবাদ:
জড়িত ৮৪ রাঘববোয়াল ॥ পি কে হালদারের অর্থপাচার         স্বপ্নের পদ্মা সেতুর নাম পরিবর্তন হবে না         এবার উল্টো পথে ডলার ॥ ৯৬ টাকায় নেমেছে         কোরানে হাফেজ হয়েও পেশা চুরি !         সিলেটে ২০ লাখ মানুষ পানিবন্দী দুর্ভোগ চরমে         চট্টগ্রামে ড্র করেই সন্তুষ্ট মুমিনুলরা         গ্যাসের দাম বৃদ্ধির ঘোষণা আসতে পারে এ মাসেই         ছয় মেয়র প্রার্থীর মনোনয়ন বৈধ ॥ ১০ কাউন্সিলরের বাতিল         দক্ষ স্বচ্ছ ও জনবান্ধব ভূমি সেবাই আমাদের অঙ্গীকার         প্রতি কেজি কাঁচা চা পাতার মূল্য ১৮ টাকা নির্ধারণ         কারসাজি বন্ধে বাজারে বাজারে মনিটরিং সেল গঠনের তাগিদ         লিচুতে রঙিন রাজশাহীর বাজার ॥ ৪৪ কোটি টাকা বাণিজ্যের আশা         নিয়োগ পরীক্ষায় পাস করিয়ে দিতে ১০-১৫ লাখ টাকায় চুক্তি!         শেখ হাসিনার সততার সোনালি ফসল পদ্মা সেতু ॥ কাদের         দেশে সব ধর্মের মানুষ সর্বোচ্চ সুযোগ-সুবিধা নিয়ে ধর্মীয় অধিকার ভোগ করছে : আইনমন্ত্রী         কুমিল্লা সিটি নির্বাচনে ছয় মেয়রসহ ১৫৪ প্রার্থীকে বৈধ ঘোষণা         বিএনপি থেকে সাক্কুর পদত্যাগ         সহসাই গ্যাস পাচ্ছেন না কামরাঙ্গীরচরের বাসিন্দারা         করোনা : ২৪ ঘণ্টায় শনাক্ত ৩৫         আন্দোলনের কোন বিকল্প নেই ॥ মির্জা ফখরুল