সোমবার ৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা

সংসদে শাবি ভিসির অপসারণ দাবি ২ এমপির

সংসদে শাবি ভিসির অপসারণ দাবি ২ এমপির

অনলাইন ডেস্ক ॥ বিরোধী দল জাতীয় পার্টির দুজন সংসদ সদস্য শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলেরকে (ভিসি) আজকের মধ্যে অপসারণ করার আহ্বান জানিয়ে সংসদে কথা বলেছেন।

তারা বলেছেন, তার (ভিসি) আত্মসম্মান থাকলে আগেই পদত্যাগ করা উচিত ছিল। শিক্ষার্থীরা তাকে চায় না, তাকে পছন্দ করে না। উনি (ভিসি) যদি নিজ থেকে পদত্যাগ না করেন তাহলে সরকারের উচিত আজকের মধ্যেই তাকে প্রত্যাহার করা।

ফিরোজ রশীদ বলেন, শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা করার জন্য শিক্ষা মন্ত্রীর উচিত ডাবল মাক্স পরে সিলেটে যাওয়া। এই ভিসি অন্যায়ভাবে পুলিশ ডেকে শিক্ষার্থীদের ওপর নির্যাতন চালিয়েছেন। কোমল মতি শিক্ষার্থীরা এখন খোলা আকাশের নিচে গণঅনশন চালিয়ে যাচ্চে,তাদের অনেকেই অসুস্থ হয়ে হাসপাতালে, অথচ ভিসি নির্বিকার, তার পদত্যাগ করা উচিত।

রবিবার (২৩ জানুয়ারি) সকালে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদ অধিবেশনে পয়েন্ট অব অর্ডারে ফ্লোর নিয়ে বিষয়টি উত্থাপন করেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদ। তার সঙ্গে একই সুরে কথা বলেন, জাতীয় পার্টির সংসদ সদস্য পীর ফজলুর রহমান।

তিনি বলেন, শাবিপ্রবি সিলেটের গর্ব। বিগত ১১ দিন ধরে সেখানে ভিসির পদত্যাগের দাবিতে শিক্ষার্থীরা আন্দোলন চালিয়ে যাচ্চে। বিশ্ববিদ্যালয়ে এক অস্থিতিশীল পরিস্থিতি বিরাজ করছে।

শিক্ষা মন্ত্রীকে অনুরোধ জানাব, তিনি নিজে গিয়ে শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা করে সমাধান করবেন। প্রয়োজনে ভিসিকে সরিয়ে দেবার দাবি জানান পীর ফজলুর রহমান।

শীর্ষ সংবাদ: